শিরোনাম
প্রকাশ : ১৩ ডিসেম্বর, ২০১৯ ০৩:০৪

পিরোজপুরে র‍্যাবের হাতে ৪ ভুয়া ডাক্তার আটক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :

পিরোজপুরে র‍্যাবের হাতে ৪ ভুয়া ডাক্তার আটক
কারাদণ্ডপ্রাপ্ত তিন চিকিৎসক

পিরোজপুরের নাজিরপুর গাঁওখালী বাজার থেকে চারজন ভুয়া চিকিৎসক আটক করেছে র‌্যাব-৮। এর মধ্যে তিনজনকে ছয় মাস করে কারাদণ্ড ও একজনকে ১০ হাজার টাকা এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে একটি ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা করেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। 

বৃহস্পতিবার বিকেলে অভিযান চালিয়ে তাদের আটক করে এসব দণ্ড দেওয়া হয়। ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডপ্রাপ্তরা হলো সুব্রত মজুমদার, মো. আবুল হাসান ও মোস্তাকিম বিল্লাহ। এছাড়া মো. নিয়াজ মাহবুব নামে আরও একজন ভুয়া চিকিৎসককে ১০ হাজার টাকা জরিমানা করেন পিরোজপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ খায়রুল ইসলাম চৌধুরী। 

বৃহস্পতিবার রাতে র‌্যাব-৮ প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, নাজিরপুরের গাঁওখালী বাজারে কয়েকজন ব্যক্তি নিজেদের ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসার নামে রোগীদের সাথে প্রতারণা করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে এ খবর পেয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ খায়রুল ইসলাম চৌধুরী ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো. আরিফ হোসেনের নেতৃত্বে র‌্যাবের একটি দল ওই বাজারে অভিযান চালায়। এসময় চিকিৎসার নামে প্রতারণার সময় চারজন ভুয়া ডাক্তারকে হাতেনাতে আটক করে র‌্যাব। 

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা চিকিৎসার নামে সহজ সরল মানুষকে জটিল ও কঠিন রোগের চিকিৎসা দেয়ার কথা স্বীকার করে। তারা চিকিৎসকের অনুকূলে কোন বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হন এবং ভ্রাম্যমাণ আদালতের কাছে দোষ স্বীকার করেন। পরে তাদের তিনজনকে কারাদণ্ড এবং একজনকে অর্থদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। একই ভ্রাম্যমাণ আদালত মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার দায়ে একটি ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা করেন। 

জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ খায়রুল ইসলাম চৌধুরী।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

close