শিরোনাম
প্রকাশ : ১৮ জানুয়ারি, ২০২০ ২২:২০

নোয়াখালীতে সাত দিনব্যাপী জাতীয় সঞ্চয় সপ্তাহের উদ্বোধন

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে সাত দিনব্যাপী জাতীয় সঞ্চয় সপ্তাহের উদ্বোধন

“অপচয় না করে সঞ্চয় কর, সমাজ ও দেশকে সমৃদ্ধ কর” স্লোগানে নোয়াখালীতে জাতীয় সঞ্চয় সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। 

শনিবার ১৮ জানুয়ারি থেকে ২৪ জানুযারি শুক্রবার পর্যন্ত সাত দিনব্যাপী সঞ্চয় সপ্তাহ চলবে।

এ উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা সঞ্চয় অফিসের যৌথ আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নোয়াখালী জেলা সঞ্চয় অফিসের সহকারী পরিচালক মাহমুদুর রশিদের সঞ্চালনায় ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইশরাত সাদমীনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক তন্ময় দাস। 

এসময় আরও বক্তব্য রাখেন জেলা সঞ্চয় অফিসার আলাউদ্দিন ভূঁইয়া, সঞ্চয় গ্রাহক তপন কুমরা মিত্র প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক তন্ময় দাস ‘সঞ্চয় দুর্দিনের বন্ধু’ মন্তব্য করে বলেন, সঞ্চয় আপনাকে অভাব-অনটনের সময় সাপোর্ট দিবে। আপনি যদি আপনার আয়-রোজগার থেকে সবসময় একটু একটু করে সঞ্চয় করার অভ্যাস গড়ে তোলেন। তাহলে ভবিষ্যতে আপনার কোনো সংকট সৃষ্টি হলে, অর্জিত সঞ্চয়টি আপনাকে উদ্ধার করবে। 

তন্ময় দাস আরও বলেন, সাধারণ মানুষের মাঝে সঞ্চয়ের বীজ বুনতে হলে শিক্ষকদের এগিয়ে আসতে হবে। শিক্ষকরা তাদের শিক্ষার্থীদের সঞ্চয়ের ব্যাপারে ধারণা ও উৎসাহ দিলে বাংলাদেশ একটি সমৃদ্ধশালী দেশে পরিণত হবে। 

তিনি নারীদের প্রতি আহবান জানিয়ে বলেন, সঞ্চয়ে নারীদের এগিয়ে আসেতে হবে। সঞ্চয় নারীদের আরও বেশি করে আত্মনির্ভরশীল করে তুলবে। এতে করে একজন সঞ্চয় সমৃদ্ধ নারী কারও কাছে আর খেলনা হবেন না।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য