শিরোনাম
প্রকাশ : ২১ জানুয়ারি, ২০২০ ১৭:২৯

ফুলবাড়ীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

দিনাজপুর প্রতিনিধি:

ফুলবাড়ীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের প্রশস্তকরণ কাজের জন্য ফুলবাড়ীতে সড়ক ও জনপদ(সওজ) সড়ক ও জনপদের রাস্তার দু’পাশে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছেন, সড়ক পরিবহন ও সেতু বিভাগ। গত দুই দিনের অভিযানে দুই’শর অধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে এবং এ অভিযান চলবে আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত।

গত সোমবার থেকে সড়ক পরিবহন ও সতু মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মাহবুবুর রহমান ফারুকির নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান শুরু হয়। উচ্ছেদ অভিযানে অনান্যদের মধ্যে রয়েছেন, সড়ক ও জনপদ দিনাজপুরের নির্বাহী প্রকৌশলী সুনতি চাকমা ও দিনাজপুর নির্বাহী ম্যাজিট্রেট ইমদাদুল হক শরিফসহ উচ্ছেদ অভিযানে বিপুল সংখ্যক পুলিশ সদস্য, ফায়ার সার্ভিস কর্মী ও নেসকো’র ফুলবাড়ী আবাসিক বিদ্যুৎ সরবারাহ কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীগণ ।

দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের প্রশস্তকরণ কাজের জন্য সড়কের দুই পাশে দোকান, হোটেল রেস্তরার পাশা-পাশি অনেকের বহুতল ভবনসহ সকল ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। 

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মাহবুবুর রহমান ফারুকি সাংবাদিকদের জানান, দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়ক প্রশস্তকরণের জন্য সড়কের দুই পাশে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। এই অভিযানের অংশ হিসাবে ফুলবাড়ী শহরে উচ্ছেদ অভিযান চলছে।


সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুনতি চাকমা সাংবাদিকদের বলেন, দিনাজপুর-গরিবন্দগঞ্জ ১০৬ কিলোমিটার আঞ্চলিক মহাসড়কটি প্রশস্তকরনের জন্য গবিন্দগঞ্জ থেকে দিনাজপুর প্রর্যন্ত সড়কের দুই পার্শে গড়ে উঠা অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য ইতোপূর্বে নোটিশ দেয়া হয়েছিল। কিন্তু নোটিশ পাওয়ার পরেও অবৈধ স্থাপনা সরিয়ে না নেয়ায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য