শিরোনাম
প্রকাশ : ২১ জানুয়ারি, ২০২০ ১৮:৪১

ল’ ক্লার্ক আইন বাস্তবায়নের দাবিতে নোয়াখালীতে মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি:

ল’ ক্লার্ক আইন বাস্তবায়নের দাবিতে নোয়াখালীতে মানববন্ধন

আইনজীবী সহকারি এ্যাক্ট (ল’ ক্লার্ক) আইন বাস্তবায়নের দাবি নিয়ে নোয়াখালীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে আইনজীবী সহকারীরা। মঙ্গলবার দুপুর ১২টার থেকে ২টা পর্যন্ত নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে আইনজীবী সমিতির সহকারী ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। 

এ সময় বক্তারা বলেন, ল’ ক্লার্ক আইন বাস্তবায়ন আইনজীবী সহকারিদের দীর্ঘদিনের এবং প্রাণের দাবি। ১৯৮৪ সাল থেকে আইনজীবী সহকারীরা এ আইন বাস্তবায়নের জন্য ধরনা দিয়ে আসছে। কিন্তু কোনো সরকার এ দাবি মেনে নেইনি। এ বার আইনজীবী সহকারীরা তাদের দাবি আদায়ের লক্ষ্যে রাস্তায় নেমেছে। আইন বাস্তবায়ন না হওয়া পর্যন্ত তারা আন্দোলন করে যাবে বলে হুশিয়ারি দেন বক্তারা। 

তারা বলেন, প্রায় সকল পেশার ক্ষেত্রে আইন থাকলেও আইনজীবী সহকারীদের জন্য কোনো আইন নেই। ফলে একদিকে যে যার মতো করে যত্রতত্র গুরুত্বপূর্ণ এ পেশায় নিয়োজিত হচ্ছে, অপর দিকে সাধারণ মানুষও নানাভাবে হয়রানির শিকার হচ্ছে। সুতরাং আইন হলে পেশাদারিত্ব বজায় থাকবে।

এ সময় সংগঠনের কেন্দ্রীয় সমিতির সিনিয়র সহ-সভাপতি মো. তাজুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সহ-সভাপতি মো. আবুল কাশেম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন ও কেন্দ্রীয় যুগ্ম সাংঠনিক সম্পাদক জসিম ও সিনিয়র সদস্য মো. বেলাল হোসেনসহ অনেকে। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য