শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০২০ ১২:৫৮

গাজীপুরে রহমত আলীর জানাজা অনুষ্ঠিত, বিকেলে দাফন

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে রহমত আলীর জানাজা অনুষ্ঠিত, বিকেলে দাফন

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট রহমত আলীর জানাজা আজ সকাল পৌনে ১১টার দিকে গাজীপুরের শহীদ বরকত স্টেডিয়ামে সম্পন্ন হয়েছে। 

জানাজার আগে প্রয়াত নেতাকে স্মরণ করে বক্তব্য দেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়েল মন্ত্রী এডভোকেট আ ক ম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খান ও সাধারণ সম্পাদক গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. আখতারউজ্জামান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. আনোয়ার হোসেন, গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী আলিমউদ্দীন বুদ্দিন ও মরহুমের ছেলে জামিল হাসান দুর্জয় প্রমুখ।

আজ মঙ্গলবার সকালে রহমত আলীর মরদেহ গাজীপুরে আনা হয়। শহীদ বরকত স্টেডিয়ামে জানাজার আগে গার্ড অব অনার প্রদান করা হয়।

এ জানাজা শেষে গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়েল মন্ত্রী এডভোকেট আ ক ম মোজাম্মেল হক ও সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খান ও সাধারণ সম্পাদক গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমসহ গাজীপুর মেট্রোপলিটন পুলিশ, জেলা পুলিশ, জেলা প্রশাসন বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাঁর মরদেহে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন

গত রবিবার মৃত্যুর পরে ঢাকায় একাধিকবার জানাজা অনুষ্ঠিত হয়। পরে দুপুর ১২টার দিকে গাজীপুর সদর উপজেলার ভবানীপুর মুক্তিযোদ্ধা ডিগ্রি কলেজ মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর মরদেহ নেওয়া হয় তাঁর জন্মস্থান শ্রীপুরে। সেখানে বিকেল ৩টায় মুক্তিযোদ্ধা রহমত আলী বিশ্ববিদ্যালয় মাঠে জানাজার পর রহমত আলীর নিজের প্রতিষ্ঠিত শ্রীপুর ভবন জামে মসজিদের পাশে তাঁর লাশ সমাহিত করা হবে।

মুক্তিযুদ্ধের অন্যতম এই সংগঠক গত রবিবার সকাল সাড়ে ৭টা ৩৫ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরে বর্ষীয়ান এই আওয়ামী লীগের নেতার মরদেহ রাজধানীর স্কয়ার হাসপাতালে হিমঘরে রাখা হয়।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর