শিরোনাম
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:২৩

কুমিল্লায় বসন্তের বৃষ্টিতে কোথাও স্বস্তি, কোথাও দুর্ভোগ

কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লায় বসন্তের বৃষ্টিতে কোথাও স্বস্তি, কোথাও দুর্ভোগ

কুমিল্লায় বুধবার গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে। এই বৃষ্টিতে কুমিল্লার প্রকৃতিতে স্বস্তির সতেজতা ফিরে আসলেও সাধারণ মানুষ দুর্ভোগে পড়েছে। মঙ্গলবার সন্ধ্যায় শুরু হওয়া বৃষ্টি বুধবারও অব্যাহত ছিল। বৃষ্টির কারণে চলে যাওয়া শীতও আবার অনুভূত হচ্ছে। অনেকটা এক সাথে বসন্ত, শীত ও বর্ষা হানা দিয়েছে প্রকৃতিতে।

সরেজমিনে দেখা যায়, কুমিল্লার সড়ক ও গাছপালাতে গুড়ি বৃষ্টিতে ধুয়ে-মুছে পরিচ্ছন্ন হয়ে উঠেছে। প্রকৃতিতে ফিরে এসেছে স্নিগ্ধতা। এদিকে বৃষ্টিতে স্কুল কলেজগামী শিক্ষার্থীদের কাক ভেজা হতে হয়েছে। যানবাহন সংকটে সাধারণ মানুষকে দ্বিগুণ ভাড়া দিতে হয়েছে।

কুমিল্লার অফিস আদালত পাড়ায়ও ভিড় ছিল কম। নগরীর জনবহুল কান্দিরপাড় ও রাজগঞ্জ এলাকায় ফেরীওয়ালাদের হাকডাকও কম ছিল। টাউনহলের সামনে ভ্রাম্যমাণ কাপড় বিক্রেতাদের পলিথিন মুড়িয়ে বসে থাকতে দেখা যায়। একই রকম অবস্থা রাজগঞ্জের ফল বিক্রেতাদেরও। টাউনহল গেটে মুখ কালো করে বসে থাকতে দেখা গেছে জনপঞ্চাশ দিনমজুর।

নীলফামারীর শোয়েব মিয়া বলেন, ‘বৃষ্টির কারণে তাদের কাজ মেলেনি। বসে আছেন বিক্রি হওয়ার আশায়।’ কুমিল্লা আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইসমাইল হোসেন ভূঁইয়া জানান, ‘পশ্চিমা লঘুচাপের কারণে শুরু হয় গুড়ি গুড়ি বৃষ্টি। বৃহস্পতিবার বৃষ্টি থেকে কমে আসবে। শুক্রবার থেকে আবহাওয়া স্বাভাবিক থাকবে।’

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য