১ এপ্রিল, ২০২০ ১৮:১১

গুজব সৃষ্টির দায়ে গৌরনদীতে ইমাম ও শিক্ষকসহ ৬ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

গুজব সৃষ্টির দায়ে গৌরনদীতে ইমাম ও শিক্ষকসহ ৬ জনকে জরিমানা

বরিশালের গৌরনদীতে করোনা সম্পর্কে মসজিদের মাইকে ও ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে স্থানীয় প্রশাসনের অভিযানে আটক মসজিদের দুই ইমাম ও ২ শিক্ষকসহ ৬ জনকে ২৫ হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। জরিমানার টাকা পরিশোধে ব্যর্থ হলে তাদের প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহানের ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহানের ভ্রাম্যমাণ আদালত এই দণ্ড ঘোষণা করেন। 

এর আগে গত মঙ্গলবার রাত ১০টার পর আটককৃততরা মাইকিং করে এবং ফেসবুকে করোনা সম্পর্কে গুজব ছড়িয়ে অস্থিরতা সৃষ্টির চেষ্টা করেন। বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে এলে ওই রাতেই অভিযানে নামেন তারা। গত মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত অভিযুক্ত ৬ জনকে আটক করা হয়। 

এরা হলেন গৌরনদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলাম, বার্থী কলেজের শিক্ষক সালমা আক্তার, বানিয়াছড়ি মসজিদের ইমাম আব্দুল কাদের, উত্তর বিজয়পুর মসজিদের ইমাম হাসান আল-মামুন, অবসরপ্রাপ্ত সার্জেন্ট সিরাজুল ইসলাম ও অবসরপ্রাপ্ত শিক্ষিকা দিপালী দেবনাথ। বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর