শিরোনাম
প্রকাশ : ১ এপ্রিল, ২০২০ ২০:২৬

শের-ই বাংলা মেডিকেল কলেজে পিসিআর মেশিন স্থাপন কাজ পরিদর্শন

বরিশালে আগামী ৩/৪ দিনের মধ্যে করোনা পরীক্ষা শুরুর নির্দেশ পানি সম্পদ প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে আগামী ৩/৪ দিনের মধ্যে করোনা পরীক্ষা শুরুর নির্দেশ পানি সম্পদ প্রতিমন্ত্রীর

আগামী ৩/৪ দিনের মধ্যে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজে পলিমারী চেইন রি-অ্যাকশন-পিসিআর মেশিন স্থাপনের কাজ শেষ করে করোনা পরীক্ষা শুরুর নির্দেশ দিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি। বুধবার দুপুর আড়াইটায় তিনি মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগে পিসিআর মেশিন স্থাপনের কাজ পরিদর্শনকালে এই নির্দেশ দেন। 

বরিশাল বিভাগের একমাত্র এই পিসিআর মেশিন স্থাপনে কোন শৈথিল্য বরদাস্ত করা হবে না বলে ঘোষণা করেন তিনি। করোনা নিয়ে গুজব ছড়ালে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুশিয়ারী দেন প্রতিমন্ত্রী। 

গত ৩০ মার্চ স্বাস্থ্য মন্ত্রনালয় থেকে একটি পিসিআর মেশিন পাঠানো হয় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে। মেশিনটি মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের একটি কক্ষে স্থাপনের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। এ লক্ষ্যে ৩১ মার্চ জরাজীর্ণ ওই কক্ষটি সংস্কার কাজ শুরু করে গণপূর্ত বিভাগ। বুধবার দুপুর আড়াইটায় সদর আসনের এমপি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী মাইক্রোবায়োলজি বিভাগের দ্বিতীয় তলায় সংশ্লিষ্ট কক্ষ পরিদর্শন করেন। 

পরিদর্শনকালে প্রতিমন্ত্রী আজ বৃহস্পতিবার রাতের মধ্যে ওই কক্ষটি প্রস্তুত করার জন্য গণপূর্ত বিভাগের প্রকৌশলীসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেন। কক্ষ প্রস্তুত এবং সার্বিক কার্যক্রম আগামী ৩/৪ দিনের মধ্যে শেষ করে করোনা পরীক্ষা কার্যক্রম শুরু জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন প্রতিমন্ত্রী। 

প্রতিমন্ত্রীর পরিদর্শনকালে বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. অসীত ভূষন দাস, হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন, সহ পিসিআর মেশিন স্থাপন সংক্রান্ত কমিটির সদস্য ও ঢাকা থেকে আসা বিশেষজ্ঞ প্রকৌশলীরা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য