২৯ মে, ২০২০ ১৬:১২

কালাবদর নদী থেকে ট্রলার বোঝাই গলদা চিংড়ির ৭ লাখ পিস রেনুপোনা জব্দ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

কালাবদর নদী থেকে ট্রলার বোঝাই গলদা চিংড়ির ৭ লাখ পিস রেনুপোনা জব্দ

ভোলা থেকে সাতক্ষীরা-বাগেরহাট এলাকায় অবৈধ পাঁচারকালে বরিশালের মেহেন্দিগঞ্জের শ্রীপুরের কালাবদর নদী থেকে একটি ট্রলার বোঝাই গলদা চিংড়ির ৭ লাখ পিস রেনু পোনা জব্দ করেছে কোস্টগার্ড। 

বৃহস্পতিবার রাতে জব্দকৃত রেনুপোনা শুক্রবার সকালে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসানের উপস্থিতিতে কীর্তনখোলা নদীতে অবমুক্ত করা হয়। 

কোস্টগার্ড বরিশালের রিডিং রেডিও অপারেটর জেনারেল (এলআরওজি) মো. আসাদুজ্জামান জানান, ভোলা থেকে একটি ট্রলারে বিপুল পরিমান গলদা চিংড়ির রেনুপোনা অবৈধভাবে সাতক্ষীরা-বাগেরহাট এলাকায় পাঁচার করা হচ্ছিলো। গোপন সংবাদের ভিত্তিতে এ খবর পেয়ে কোস্টগার্ডের একটি টহল দল বৃহস্পতিবার রাত দেড়টার দিকে ওই ট্রলারটিকে ধাওয়া করে। ধাওয়ার মুখে ট্রলারে থাকা লোকজন ট্রলার ফেলে রেখে পালিয়ে যায়। পরে কোস্টগার্ড সদস্যরা ট্রলারটি তল্লাশি করে ২৮টি ব্যারেল বোঝাই গলদা চিংড়ির ৭ লাখ পিস রেনুপোনা উদ্ধার করে। 

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে বরিশাল সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসানের উপস্থিতিতে জব্দকৃত ৭ লাখ পিস রেনুপোনা কীর্তনখোলা নদীতে অবমুক্ত করা হয়। এ সময় জেলা মৎস্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

কোস্টগার্ডের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন কোস্টগার্টের এলআরজিও মো. আসাদুজ্জামান।  

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর