শিরোনাম
প্রকাশ : ২৯ মে, ২০২০ ১৬:৫৫

পাহাড়ে সেনাবাহিনীর খাদ্য সহায়তা অব্যাহত

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

পাহাড়ে সেনাবাহিনীর খাদ্য সহায়তা অব্যাহত

পাহাড়ে এখনও খাদ্য সহায়তা অব্যাহত রয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর। আজ শুক্রবার সকালে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাট ইউনিয়নের দুই টিলা ও মাচালং এলাকার বাসিন্দাদের খাদ্য সহায়তা দেন খাগড়াছড়ি সেনা রিজিয়ন। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে করোনায় কর্মহীন পার্বত্যাঞ্চলের দরিদ্র জনগোষ্ঠীদের মাঝে সেনাবাহিনী নিজেদের রেশমের একটি অংশ বিতরণ করে আসছে। দূর্গম পাহাড়ি পথ পায়ে হেটে পাড়ি দিয়ে কাঁধে করে পাহাড়ি অঞ্চলের বাসিন্দাদের মাঝে পৌঁছে দিচ্ছেন খাদ্য সহায়তা। যাতে মানুষ খাদ্য সংকটে না পরে। 

স্থানীয় বাদি চান চাকমা বলেন, দূর্গম পাহাড়ি পথ পাড়ি দিয়ে সেনাবাহিনী আমাদের জন্য চাল, আটা, আলু, ডাল, পিয়াজ, তেল, লবণসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী নিয়ে এসেছে। সত্যি আমরা তাদের প্রতি কৃতজ্ঞ। পার্বত্যাঞ্চলের সুবিধা বঞ্চিত মানুষগুলোর পাশে সেনাবাহিনী না থাকলে করোনাকালে খুবই কষ্ট পেতে হতো। কারণ দূর্গমতার জন্য এখানে কেউ ত্রাণ সহায়তা দিতে আসেনা। 

রাঙামাটি বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাট সেনা জোনের জোন কমান্ডার লে. কর্ণেল মো. হুমায়ন কবির জানান, দূর্যোগে পাহাড়ের প্রান্তিক জনগোষ্ঠীকে ভালো রাখতে এ খাদ্য সহায়তা কর্মসূচী অব্যাহত রাখেছে সেনাবাহিনী। 

তিনি বলেন, এটি একটি চলমান প্রক্রিয়া। মূলতা মানুষকে ঘরে রাখতে সেনাবাহিনীর এ প্রয়াস। খাদ্য সহায়তার পাশাপাশি সেনা সদস্যরা মানুষকে সচেতন রাখতে বিভিন্ন চেষ্টা করছে। করোনা সংক্রমণ থেকে মানুষকে রক্ষা করতে বিভিন্ন প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে। দেশের আইন শৃঙ্খলার পাশাপাশি সেনাবাহিনী উন্নয়ন ও দরিদ্র ক্ষুদ্র নৃ-গোষ্ঠীসহ বাঙালীদের সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। এ ধারা অব্যাহত থাকবে।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর