১ জুন, ২০২০ ২০:৪২

কুড়িগ্রামে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে গৃহকর্মী ধর্ষণের অভিযোগ

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে গৃহকর্মী ধর্ষণের অভিযোগ

প্রতীকী ছবি

কুড়িগ্রামের রাজিবপুরে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে নিজ বাসার গৃহকর্মীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ভুক্তভোগী কিশোরী নিজেই বাদী হয়ে মামলা দায়ের করেছেন। সোমবার সকালে মামলা করেন ওই কিশোরী এবং বিকেলে তাকে কুড়িগ্রামে প্রেরণ করা হয়।

কিশোরীকে বাড়িতে ঝিয়ের কাজ করতে নিয়ে গিয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে এ ধর্ষণ করা হয় বলে অভিযোগ। এছাড়াও দীর্ঘদিন ধর্ষণের কারণে মেয়েটি ৫ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়ে বলে জানা যায়। 

এলাকাবাসী ও মামলা সূত্রে জানা যায়, রাজিবপুর উপজেলার বড়াইডাঙ্গী গ্রামের ওই কিশোরীকে (১৭) ২০১৯ সালের ডিসেম্বর মাস থেকে মৃত এফাজ উদ্দিন কারিগরের ছেলে রাজিবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি সিরাজ উদদৌলা (৫০) তার বাড়িতে ঝিয়ের কাজ করান। নিয়মিত কাজের পাশাপাশি বাড়িতে ঘর মোছার কাজে প্রায়ই ডেকে তার স্ত্রী বাড়িতে না থাকার সুবাদে ধর্ষণ করতেন। তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে প্রায়ই ধর্ষণ করা হতো। এভাবে সে ৫ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়লে এলাকাবাসী বিষয়টি জেনে ফেলে। এরপর অভিযুক্ত ধর্ষকের পক্ষ থেকে গর্ভপাত ঘটানোর জন্য চাপ প্রয়োগ করা হয়। এমনকি তাকে ও তার অন্ধ মাকে প্রাণে মারার হুমকি দেয়া হয়। অবশেষে পালিয়ে গিয়ে কৌশলে সোমবার গভীর রাতে কিশোরী নিজে বাদী হয়ে রাজিবপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করে। সোমবার বিকেলে ধর্ষণের পরীক্ষা করানোর জন্য কুড়িগ্রাম পুলিশ সুপারের কাছে প্রেরণ করা হয় তাকে।

অভিযুক্ত সিরাজ উদদৌলা নিজের এ অপকর্মের কথা অস্বীকার করে বলেন, আমাকে হেয় করার জন্য চক্রান্ত করে মিথ্যা অপবাদ দেয়া হয়েছে।

এ ব্যাপারে রাজিবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিউল আলম বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক এবং একটি অসহায় মেয়েকে এভাবে ধর্ষণের ঘটনা অত্যন্ত ঘৃণ্যেয়। আসামির উপযুক্ত বিচার হওয়া উচিত বলে তিনি মনে করেন। এছাড়া তিনি বলেন, দলে এমন অসৎ লোকের কোন স্থান নেই। 

এ ব্যাপারে কুড়িগ্রাম পুলিশ সুপার মহিবুল ইসলাম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ধর্ষণের অভিযোগে রাজিবপুর থানায় কিশোরী নিজেই বাদী হয়ে মামলা দায়ের করেছে। ধর্ষণের রিপোর্ট পেলে আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর