৩ জুন, ২০২০ ১১:৫১

নাঙ্গলকোটের ৯০৮টি মসজিদে ৪৫ লাখ টাকা অনুদান

লাকসাম প্রতিনিধি:

নাঙ্গলকোটের ৯০৮টি মসজিদে ৪৫ লাখ টাকা অনুদান

কুমিল্লার নাঙ্গলকোটের ৯০৮টি মসজিদ পেতে যাচ্ছে প্রধানমন্ত্রী প্রদত্ত ৪৫ লাখ ৪০ হাজার টাকা অনুদান। প্রাথমিকভাবে পৌরসভার ৬১টি মসজিদের সভাপতির কাছে অনুদান প্রদানের মাধ্যমে বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। করোনা সংক্রমণ রোধে জনসমাগম এড়ানোর লক্ষে ধাপে ধাপে অনুদান প্রদান কার্যক্রম সম্পন্ন হবে বলে উপজেলা নির্বাহী কার্যালয় সূত্রে জানা গেছে।

জানা যায়, করোনা দুর্যোগে দৈনন্দিন ব্যয় মেটাতে হিমশিম খাওয়া দেশের প্রায় আড়াই লাখ মসজিদের প্রত্যেকটিতে পাঁচ হাজার টাকা করে অনুদান প্রদান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই প্রেক্ষিতে নাঙ্গলকোটের একটি পৌরসভা ও ১৬টি ইউনিয়নের ৯০৮টি মসজিদ প্রধানমন্ত্রী প্রদত্ত অনুদান পেতে যাচ্ছে। এ উপজেলার মসজিদ সমূহ সর্বমোট ৪৫ লাখ ৪০ হাজার টাকা বরাদ্দ পাবে।

পৌরসভার ৬১টি মসজিদের সভাপতিদের কাছে অনুদান হস্তান্তরের মাধ্যমে বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে জনসমাগম এড়িয়ে নিরাপদ দূরত্ব বজায় রাখার লক্ষে ধাপে ধাপে ইউনিয়নওয়ারী অনুদান বিতরণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লামইয়া সাইফুলের সভাপতিত্বে অনুদান বিতরণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সামছুদ্দিন কালু, পৌর মেয়র আবদুল মালেক, সহকারী কমিশনার (ভূমি) মিল্টন বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউসুফ ভূঁইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান কুলসুম আক্তার, ইউপি চেয়ারম্যান ও পৌরসভার কাউন্সিলরবৃন্দ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লামইয়া সাইফুল জানান, করোনা পরিস্থিতিতে মসজিদের প্রতিদিনের খরচের কথা বিবেচনা করে প্রধানমন্ত্রী দেশের প্রতিটি মসজিদের অনুকূলে ৫ হাজার টাকা অনুদান প্রদান করেছেন। অনুদানের অর্থে প্রথম অগ্রাধিকারে ইমাম-মুয়াজ্জিনের বেতন পরিশোধ, দ্বিতীয়ত মসজিদ পরিষ্কার পরিচ্ছন্ন ও মুসল্লিদের হাত ধোয়ার জন্য সাবান খরচ করা যাবে। নাঙ্গলকোটে সুষ্ঠুভাবে সকল মসজিদের দায়িত্বশীলদের নিকট অনুদান হস্তান্তর করা হবে বলে তিনি জানান।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর