৩ জুন, ২০২০ ১২:৫২

চাঁদপুরে আওয়ামী লীগ নেতা হত্যার প্রধান আসামি গ্রেফতার

চাঁদপুর প্রতিনিধি:

চাঁদপুরে আওয়ামী লীগ নেতা হত্যার প্রধান আসামি গ্রেফতার

চাঁদপুর সদরে আওয়ামী লীগ নেতা আজিজুর রহমান ভুট্টু হত্য মামলার প্রধান আসামি হামিদুর রহমান ওরফে সোহাগ খানকে (৩৮) গ্রেফতার করা হয়েছে। ২ জুন মঙ্গলবার রাতে তাকে শহরের চেয়ারম্যানঘাট এলাকা হতে গ্রেফতার করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা সদর মডেল থানার এসআই রাশেদুজ্জামান জানান, আসামি সোহাগ খান হত্যাকান্ডের পর গা ঢাকা দিয়েছিল। সে আতঙ্কিত হয়ে ভোলাসহ বেশ কয়েক স্থানে পালিয়ে থাকে। গতকাল বিকালে নিজ থেকে আত্মসমর্পণ করার জন্য চাঁদপুর আসলে তাকে গ্রেফতার করা হয়।

চাঁদপুর সদর মডেল থানার ইন্সপেক্টর (অপারেশন এন্ড কমিউনিটি পুলিশিং) মোরশেদুল আলম ভূঁইয়া  জানান, গত ১৮ মে দিবাগত রাতে কুমারডুগি নিজ বাড়িতে যাওয়ার পথে আজিজুর রহমান ভুট্টুকে পথিমধ্যে দুর্বৃত্তরা দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসার পথে তার মৃত্যু হয়। এঘটনায় পরদিন ১৯ মে ভুট্টুর স্ত্রী চাঁদপুর মডেল থানায় হত্যা মামলা নং ১৬/২০ এবং ভার্চুয়াল মামলা নং ২৬৮/২০ দায়ের করেন। মামলায় এজাহার নামীয় আসামীদের মধ্যে  মুনসুর খান, মোস্তফা খান কালু ও সুমন খানকে  ২০ মে মডেল থানা ও গোয়েন্দা পুলিশ যৌথ অভিযানে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়। আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। মামলার এজাহার নামীয়  ৩ আসামীর ৭ দিনের রিমান্ডের আবেদন করা হলে ভার্চুয়াল আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

প্রসঙ্গত, খুন হওয়া আজিজুর রহমান ভুট্টু চাঁদপুর সদর শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও ব্যবসায়ী। তার বাড়ি শাহমাহমুদপুর ইউনিয়নের কুমারডুগি এলাকায়।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর