শিরোনাম
প্রকাশ : ১০ জুলাই, ২০২০ ১২:০০

লাকসামে আরও ৮ জনের করোনা শনাক্ত, আক্রান্ত বেড়ে ২৭৭

লাকসাম প্রতিনিধি

লাকসামে আরও ৮ জনের করোনা শনাক্ত, আক্রান্ত বেড়ে ২৭৭
প্রতীকী ছবি

কুমিল্লার লাকসামে আরও ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৭৭ জন। উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে সর্বমোট ৮ জন মৃত্যুবরণ করেছেন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১৬৩ জন। উপজেলা স্বাস্থ্য বিভাগের করোনা র‌্যাপিড রেসপন্স টিম সূত্রে এ তথ্য জানা গেছে।

গতকাল বৃহস্পতিবার (৯ জুলাই) জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে সর্বমোট ১৮টি নমুনার রিপোর্ট প্রেরণ করা হয়। তাদের মধ্যে ৪ জনের রিপোর্ট পজিটিভ ও বাকি ১৪ জনের নেগেটিভ। এছাড়াও হাইওয়ের করোনা আক্রান্ত ৪ পুলিশ সদস্যকে লাকসামের তালিকায় অন্তর্ভূক্ত করা হয়েছে। এ নিয়ে একদিনের আক্রান্তের সংখ্যা ৮ জন বেড়ে ২৭৭ জনে দাঁড়িয়েছে।

লাকসাম উপজেলা স্বাস্থ্যবিভাগ গঠিত করোনা র‌্যাপিড রেসপন্স টিমের অন্যতম সদস্য ডা. মেহেদী হাসান জিতু ও ডা. আলমগীর হোসেন জানান, উপজেলায় এই পর্যন্ত ১৩৩০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে ১২৩৪টি রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ২৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। রিপোর্ট নেগেটিভ এসেছে ৯৬১টি। এখনো ৯৬টি রিপোর্ট প্রক্রিয়াধীন রয়েছে। 

তিনি আরও জানান, এখানে করোনায় মৃত্যুবরণ করেছেন সর্বমোট ৮ জন। ইতোমধ্যে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১৬৩ জন। অন্যদের নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা দিয়ে আসছেন করোনা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা।  
 
লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী জানান, লাকসামে উদ্বেগজনকভাবে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। তবে আশার কথা হচ্ছে যে এখানে সুস্থতার হার সন্তোষজনক। সকলে স্বাস্থ্যবিধি মেনে চললে দ্রুতই পরিস্থিতির উন্নতি সম্ভব। এজন্য তিনি সকলকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর