১৫ জুলাই, ২০২০ ২১:০৩

কুমিল্লায় প্রকৌশলীর উপর হামলাকারীদের গ্রেফতার দাবি

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় প্রকৌশলীর উপর হামলাকারীদের গ্রেফতার দাবি

কুমিল্লার দাউদকান্দিতে উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আহসান আলীকে মারধরের ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবি জানিয়েছেন প্রকৌশলীদের সংগঠন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন (আইইবি) কুমিল্লা কেন্দ্রের নেতৃবৃন্দ। 

বুধবার আইইবি’র কুমিল্লা কেন্দ্রের সম্মেলন কক্ষে এসব দাবি জানিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন কুমিল্লা কেন্দ্রের সম্পাদক প্রকৌশলী মো: রহমত উল্লাহ কবির। তিনি বলেন, নিরাপত্তাহীনতায় ভুগছেন ওই প্রকৌশলী। মামলার দায়ের করার নয় দিন অতিবাহিত হলেও আসামিদের গ্রেফতার করা হচ্ছে না।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়,গত ২ জুলাই দাউদকান্দির কয়েকজন ঠিকাদার ও তাদের লোকজন উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আহসান আলীর অফিস কক্ষে প্রবেশ করে তাকে মারধর করে। এ ঘটনায় গত ৬ জুলাই ওই প্রকৌশলী বাদী হয়ে ওমর ফারুক, আলমগীর কবির, রবিন, রুবেল, সানি হাসান ও নাইমুর রহমানসহ সাতজনকে এজাহার নামীয় ও অজ্ঞাতনামা ২০ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। পুলিশ ওমর ফারুক নামে একজনকে গ্রেফতার করলেও অপর আসামিরা প্রকাশ্যে এলাকায় ঘুরে বেড়াচ্ছে। এতে ওই প্রকৌশলী ঘটনার পর থেকে নিরাপত্তাহীনতায় অফিসে আসছেন না। 

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ আরও বলেন, স্থানীয় ঠিকাদারদের একটি চক্র অবৈধ সুবিধা না পেয়ে তাদের হুমকির কারণে এর আগেও বেশ কয়েকজন প্রকৌশলী কর্মস্থল ছাড়তে বাধ্য হন। সংগঠনের নেতৃবৃন্দ অবিলম্বে মামলার সকল আসামিদের দ্রুত গ্রেফতার করে প্রকৌশলীদের কর্মস্থলে কাজের স্বাভাবিক পরিবেশ সৃষ্টির দাবি জানান। সংবাদ সম্মেলনে প্রকৌশলী মীর ফজলে রাব্বী ও উপ-সহকারী প্রকৌশলী অধীর রঞ্জনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর