৩ আগস্ট, ২০২০ ১৯:০৯

বিদেশ ফেরত স্বামীকে খাবারে বিষ দিয়ে হত্যার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বিদেশ ফেরত স্বামীকে খাবারে বিষ দিয়ে হত্যার অভিযোগ

প্রতীকী ছবি

রাজশাহীর বাগমারায় স্ত্রীর বিরুদ্ধে প্রবাসী স্বামীকে খাবারের সঙ্গে বিষ মিশিয়ে খাইয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। প্রবাসী স্বামীর পাঠানো টাকা আত্মসাতের জন্য স্ত্রী এ ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করা হয়। রবিবার (২ আগস্ট) গভীর রাতে এই ঘটনা ঘটে। পরে আজ সোমবার দুপুরে মরদেহ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

নিহত ওই বিদেশ ফেরত ব্যক্তির নাম শাহাদত হোসেন (৪৮)। তিনি রাজশাহীর বাগমারা উপজেলার পশ্চিম পাড়া গ্রামের মৃত ওয়াহেদ বকশের ছেলে ও ইরাক প্রবাসী। এ ঘটনায় রাজশাহীর বাগমারা থানা পুলিশ অভিযুক্ত স্ত্রীকে আটক করে ছেড়ে দিয়েছে। এছাড়া অদৃশ্য কারণে হত্যার অভিযোগ আমলে না নিয়ে ইউডি মামলা করেছে। যদিও পুলিশের দাবি তার স্ত্রীকে আটকই করা হয়নি। তাই ছেড়ে দেওয়ারও প্রশ্ন ওঠে না। এই ঘটনার পর তাকে কেবল প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। 

নিহতের ছোটভাই পুলিশ সদস্য জাহাঙ্গীর আলম ও প্রতিবেশীরা জানান, শাহাদত হোসেন দীর্ঘদিন ধরে ইরাকে ছিলেন। গত জুলাই মাসের দ্বিতীয় সপ্তাহে দেশে ফিরে তিনি হোম কোয়ারেন্টিনে ছিলেন। এ সময় বিদেশ থেকে পাঠানো টাকার হিসাব নিয়ে স্ত্রী আঙ্গুরি বেগমের (৩৬) সঙ্গে বিরোধ দেখা দেয়। এক পর্যায়ে স্ত্রী তার বাবার বাড়িতে চলে যান। ঈদের দুইদিন আগে তাকে বাড়িতে আবারও ফিরিয়ে আনা হয়।

নিহত শাহাদত হোসেনের ভাইদের অভিযোগ, রবিবার গভীর রাতে স্ত্রী আঙ্গুরি বেগম খাবারের সঙ্গে বিষ মিশিয়ে খাওয়ান। এর কিছুক্ষণ পর রাত সাড়ে ১০টার দিকে তিনি অসুস্থ হয়ে বাড়িতেই মারা যান। পরে পরিবারের সদস্যরা টের পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

নিহত প্রবাসীর স্বজনদের অভিযোগ, বিদেশ থেকে পাঠানো টাকা আত্মসাতের জন্য আঙ্গুরি বেগম তার স্বামীকে খাবারের সঙ্গে বিষ মিশিয়ে খাইয়ে হত্যা করেছে। এই বিষয়ে থানায় অভিযোগ দেওয়ার পর পুলিশ আঙ্গুরি বেগমকে আটক করলেও পরে ছেড়ে দেয়। পরে তার ছেলে আনোয়ার হোসেনকে (২৫) থানায় ডেকে এনে তার কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর নিয়ে ইউডি মামলা গ্রহণ করে মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। তাদের অভিযোগ পুলিশ হত্যার অভিযোগ প্রথমে আমলে নিলেও পরে অদৃশ্য কারণে নিজেদের অবস্থান পরিবর্তন করে ইউডি মামলা করেছে পুলিশ। 

রাজশাহীর বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বলেন, নিহতের স্বজনরা হত্যার অভিযোগ করছেন। তবে প্রাথমিকভাবে মনে হয়েছে শাহাদত হোসেন গ্যাস্ট্রিকেই মারা গেছেন। মারা যাওয়ার আগেই তিনি পেনটনিক্স ট্যাবলেট ও কারমিনা সিরাপ খেয়েছেন। তার স্ত্রীই এমনটাই দাবি করছেন। তাই আপতত ইউডি মামলা করে করে মরদেহের ময়নাতদন্ত করা হচ্ছে। 

তবে মৃতের ময়নাদন্তের রিপোর্টে অন্য কিছু আসলে পরে সেই অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান বাগমারা থানার এই পুলিশ কর্মকর্তা।

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর