শিরোনাম
প্রকাশ : ৬ আগস্ট, ২০২০ ১৬:০২

লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৬৭, মৃত্যু ৯

লাকসাম প্রতিনিধি

লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৬৭, মৃত্যু ৯
প্রতীকী ছবি

কুমিল্লার লাকসাম উপজেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৬৭ জন। এখানে করোনায় প্রাণ হারিয়েছেন ৯ জন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গতকাল বুধবার (৫ আগস্ট) জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে সর্বমোট ১৫টি নমুনার রিপোর্ট আসে। তাদের মধ্যে ৭ জনের রিপোর্ট পজিটিভ ও বাকি ৮ জনের নেগেটিভ। আক্রান্তদের মধ্যে উপজেলার কেমতলির ৪৫, ৪২, ২৪, ১৮ ও ১২ বয়সী ৫ জন নারী এবং উত্তর লাকসামের ৩৮ বছর বয়সী ও আউশপাড়ার ৩৮ বছর বয়সী ২ জন পুরুষ রয়েছেন।

লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ও করোনা র‌্যাপিড রেসপন্স টিমের অন্যতম সদস্য ডা. মেহেদী হাসান জিতু জানান, উপজেলায় গতকাল বুধবার পর্যন্ত ১৫৮৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে ১৫৬৭টি রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ৩৬৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ১২০০টি রিপোর্ট নেগেটিভ এসেছে। এখনো প্রক্রিয়াধীন রয়েছে ১৭টি নমুনার রিপোর্ট। 

তিনি আরও বলেন, এখানে করোনায় মৃত্যুবরণ করেছেন সর্বমোট ৯ জন। ইতোমধ্যে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৩১৩ জন। অন্য ৪৫ জনকে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা দিয়ে আসছেন করোনা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা।  

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর