শিরোনাম
প্রকাশ : ৬ আগস্ট, ২০২০ ১৭:৫৫

টেকনাফে ২টি কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে ২টি কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন

'মুজিববর্ষে স্থাস্থ্য খাত এগিয়ে যাবে অনেক ধাপ'-এ প্রতিপাদ্য সামনে রেখে কক্সবাজারের টেকনাফে দু'টি কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করা হয়েছে। ফিতা কেটে এই কমিউনিটি ক্লিনিকগুলো উদ্বোধন করেন কক্সবাজাবার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সংসদ সদস্য শাহিন আক্তার চৌধুরী ও সাবেক সাংসদ আবদুর রহমান বদি। 

জ্যাইকা ও এইচইডির অর্থায়নে কমিউনিটি ক্লিনিকগুলো নির্মাণ করা হয়। আজ বৃহস্পতিবার সকালে উদ্বোধন উপলক্ষে টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ টিটু চন্দ্র শীলের সভাপতিত্বে ও মেডিকেল অফিসার ডাঃ প্রণয় রুদ্রের সঞালনায় এক সভা অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন উখিয়া-টেকনাফের সংসদ সদস্য শাহিন আক্তার চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি। কক্সবাজার সিভিল সার্জন ডা. মোঃ মাহবুবুর রহমান। 

এসময় উপস্থিত ছিলেন আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. এনামুল হক পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোঃ আলম বাহাদুরসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন চিকিৎসক, নার্স এবং অন্যান্য কর্মকর্তাবূন্দ।  বক্তরা বলেন, ক্লিনিকগুলোর মাধ্যমে সকলকে যত্ন সহকারে স্থাস্থ্য সেবা দেওয়া হবে। 

এছাড়া অপরদিকে সারাদেশের ন্যায় টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে শেডের সহযোগীতায় গুরুত্বসহকারে মাতৃদদ্ধ সপ্তাহ পালিত হচ্ছে। মাতৃদগ্ধ সপ্তাহ উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, ব্যানার ফেস্টুন লাগানো ও মাইকিং করা হচ্ছে।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য