শিরোনাম
প্রকাশ : ৭ আগস্ট, ২০২০ ২১:২৬

ইউএনও’র স্বাক্ষর জাল করে টাকা উত্তোলনকারী পিআইও বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ইউএনও’র স্বাক্ষর জাল করে টাকা উত্তোলনকারী পিআইও বরখাস্ত
তপন কুমার ঘোষ

পটুয়াখালীর কলাপাড়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষর জাল করে ১ কোটি ১২ লাখ ৭৫ হাজার টাকা উত্তোলন এবং ধরা পড়ার পর সেই টাকা ফের রাষ্ট্রীয় কোষাগারে জমা দেয়ার ঘটনায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) তপন কুমার ঘোষকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

রাষ্ট্রপতির আদেশক্রমে গত বৃহস্পতিবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপ-সচিব (ত্রাণ প্রশাসন) আবু সাইদ মো. কামাল স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। একই সাথে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা অনুযায়ী তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজুর নির্দেশ দেয়া হয়েছে। 

আদেশে উল্লেখ করা হয়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পটুয়াখালীর কলাপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তপন কুমার ঘোষ উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষর জাল করে ১ কোটি ১২ লক্ষ ৭৫ হাজার টাকা উত্তোলন করেন। এ ঘটনা ধরা পড়ার পর ২৩ জুলাই সরকারি হিসাবে ওই সমপরিমাণ অর্থ জমা দেয় সে। যা সরকারি বিধিমালা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। 

অপরদিকে এ ঘটনায় বর্তমান উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিযোগ তদন্তের জন্য দুদকের উপ-পরিচালককে চিঠি দেয়ার কথা জানিয়েছেন পটুয়াখালীর জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী। 

উল্লেখ্য, পটুয়াখালীর কলাপাড়ায় আশ্রয়ন-২ প্রকল্পের ১০টি কমিউনিটি সেন্টার ও ৬টি ঘাটলা নির্মাণে প্রধানমন্ত্রী কার্যালয়ের বরাদ্দকৃত ১ কোটি ১১ লাখ ৭৫ হাজার তিন শ’ পয়ত্রিশ টাকা অভিনব কায়দায় ইউএনও’র স্বাক্ষর জাল করে উত্তোলন করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) তপন কুমার ঘোষ। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর