শিরোনাম
প্রকাশ : ১০ আগস্ট, ২০২০ ২০:০২
আপডেট : ১০ আগস্ট, ২০২০ ২০:১৭

অসহায় শিক্ষার্থীকে দোকানঘর ও ছাগল দিলেন সেই ছাত্রলীগ নেতা

নিজস্ব প্রতিবেদক

অসহায় শিক্ষার্থীকে দোকানঘর ও ছাগল দিলেন সেই ছাত্রলীগ নেতা

মোবাইলে ‘ভুল করে’ আসা সরকারের মানবিক সহযোগিতার টাকা প্রকৃত উপকারভোগীকে ফেরত দিয়ে আলোচনায় আসা ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন এবার এক অসহায় গরীব শিক্ষার্থীর পাশে দাঁড়িয়েছেন। 

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সদর ইউনিয়নের পূর্ব মাছিমপুর গ্রামের মুজিব মিয়ার ছেলে মুহিন মিয়া এ বছর এসএসসি পাশ করে। কিন্তু অর্থকষ্টের কারণে উচ্চ মাধ্যমিকে ভর্তি হওয়া এবং পড়ালেখা চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছিল না। সে কষ্টের কথা জানায় ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেনকে। দেলোয়ার নিজের ফেসবুক পেজে মানবিক সহায়তা চেয়ে পোস্ট দেয়। এতে ৫৬ হাজার টাকা সহায়তা পাওয়া যায়। 

প্রতিবন্ধী মুজিব মিয়ার ছেলের উচ্চ শিক্ষা চালিয়ে যাওয়া এবং পারিবারিক সহায়তার জন্য একটি দোকানঘর ও তিনটি ছাগল তুলে দেওয়া হয়। আজ এই দোকানঘর ও ছাগল হস্তান্তর করেন দোয়ারাবাজার উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা। এতে বিশেষ অতিথি ছিলেন, দোয়ারাবাজার সরকারি কলেজের অধ্যক্ষ একরামুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মেহের উল্লাহ, উপজেলা সমাজসেবা অফিসার জনাব কামরুল ইসলামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।  

ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন জানান, পূর্ব মাছিমপুর গ্রামের (এক পা ভাঙ্গা) মুজিব মিয়ার ছেলে মুহিন মিয়া গত ৭ জুন আমার সঙ্গে যোগাযোগ করে জানায়, সে চলতি বছর এসএসসি পাশ করেছে। অনেক টানাপোড়নের সংসার। পড়ালেখা চালিয়ে যেতে পারবে না। কিন্তু পড়ালেখার প্রবল ইচ্ছেও আছে। আমি বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটা পোস্ট করি। এতে ৫৬ হাজার পাঁচশত টাকা সংগ্রহ হয়। এই কাজে স্থানীয় এক বড় ভাই গোলাম রহমান সহযোগিতা করেছেন। 

আজ বিকালে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে মহিনের পরিবারকে একটি দোকান এবং তিনটি ছাগল তুলে দেওয়া হয়েছে। আশা করি মুহিনের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে সহায়তা হবে। 

উল্লেখ্য, দেলোয়ার হোসেন নামের ওই ছাত্র নেতা সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ও দোয়ারাবাজার সরকারি ডিগ্রি কলেজের আহ্বায়ক। গত রমজানের ঈদের একদিন আগে (২৫ মে রাতে) দেলোয়ারের নগদ অ্যাকাউন্টে সরকারের মানবিক সহায়তার আড়াই হাজার টাকা আসে। সেই টাকা প্রকৃত মালিককে খুঁজে ফেরত সে আলোচনায় আসে।

বিডি প্রতিদিন/আরাফাত 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর