১৪ আগস্ট, ২০২০ ১৬:৫৯

বিএসএফের গুলিতে নিহত; ৩ দিন পর কবর থেকে লাশ উত্তোলন

কুড়িগ্রাম প্রতিনিধি:

বিএসএফের গুলিতে নিহত; ৩ দিন পর কবর থেকে লাশ উত্তোলন

কুড়িগ্রামের রৌমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এক  বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহতের ঘটনা ঘটেছে। অবশেষে তিন দিন পর শুক্রবার কবর থেকে তার লাশ উত্তোলন করা হয়। 

দুপুরে রৌমারীর  দাঁতভাঙ্গা ইউনিয়নের চর ইটালুকান্দা গ্রাম থেকে বিএসএফ’র গুলিতে নিহত আখিরুল ইসলামের (২২) লাশ আদালতের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট নবিরুল ইসলাম উত্তোলন করেন। এসময় রৌমারী থানার ওসি আবু মো. দিলওয়ার হোসেন ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মমিনুল ইসলামসহ নিহত আখিরুলের স্বজনরা উপস্থিত ছিলেন। 

নিহত আখিরুল দাঁতভাঙ্গা ইউনিয়নের চরইটালুকান্দা গ্রামের আবুল হোসেনের ছেলে। এসময় রৌমারী থানার ওসি আবু মো. দিলওয়ার হাসান ইনাম জানান, লাশটি কবর থেকে উত্তোলন করে দুপুরের পর নৌকাযোগে কুড়িগ্রাম ময়না তদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, পুলিশ জানায়, গত মঙ্গলবার মধ্যরাতে বাংলাদেশের বেশ কিছু গরু ব্যবসায়ী সীমান্ত পার হয়ে ভারত প্রবেশ করে গরু আনতে যায়। গরু নিয়ে গভীর রাতে সীমান্তের ১০৫২ ও ৫৩ নং মেইন পিলার এলাকা দিয়ে আসার পথে ভারতে আসামের আলগা ক্যাম্পের টহলরত বিএসএফ জোয়ানরা তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এসময় আখিরুল ইসলাম ভারতের  বিএসএফের গুলিতে নিহত হন। পরে ময়না তদন্ত ছাড়াই তার লাশটি সেখানে দাফন করা হয়েছিল। এ কারণে আদালতের নির্দেশে শুক্রবার তার লাশ উত্তোলন করা হয়।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর