২০ সেপ্টেম্বর, ২০২০ ১৪:১৯

ধুনটে বালু উত্তোলনের ড্রেজার মেশিন ধ্বংস

নিজস্ব প্রতিবেদক,বগুড়া

ধুনটে বালু উত্তোলনের ড্রেজার মেশিন ধ্বংস

বগুড়ার ধুনট উপজেলার চিকাশী ইউনিয়নের সুলতানহাটা গ্রামের ইছামতি নদীতে বালু উত্তোলনের ড্রেজার মেশিন ধ্বংস করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সঞ্জয় কুমার মহন্তের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, রায়হান আহমেদ নামের এক ব্যক্তি উপজেলার চিকাশী ইউনিয়নের সুলতানহাটা ঈদগাহ মাঠের সামনে ইছামতি নদীতে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করে আসছিল। নদীর গভীর তলদেশ থেকে বালু উত্তোলন করে তা পাশ্ববর্তী জায়গায় জমা করে সেখান থেকে তিনি বিক্রি করছিলেন। গত দুই/তিন সপ্তাহ ধরে বালু উত্তোলন করায় নদীর দু’পাড়ে ব্যাপক ভাঙ্গন দেখা দিয়েছে। শনিবার সন্ধ্যার দিকে সংবাদ পেয়ে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সঞ্জয় কুমার মহন্তের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে সুলতানহাটা গ্রামের ইছামতি নদীতে বালু উত্তোলনের ড্রেজার মেশিন ধ্বংস করেন।  

বগুড়ার ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত জানান, বালু উত্তোলনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে। ইতিমধ্যেই বিভিন্ন নদ-নদীতে অভিযান চালিয়ে লক্ষাধিক টাকা জরিমানা এবং প্রায় ২০টির মতো ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে। কিন্তু তারপরও থেমে নেই নদী থেকে বালু উত্তোলন। শনিবার সংবাদ পেয়ে সুলতানহাটা গ্রামের ইছামতি নদী থেকে রায়হান আহমেদ নামে এক বালু ব্যবসায়ীর ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে। তবে বালু উত্তোলনকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর