শিরোনাম
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০২০ ১৮:২২

বঙ্গবন্ধুকে হত্যা করে বিচার বিভাগকে অবরুদ্ধ করা হয়েছিল: আইনমন্ত্রী

মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বঙ্গবন্ধুকে হত্যা করে বিচার বিভাগকে অবরুদ্ধ করা হয়েছিল: আইনমন্ত্রী
ফাইল ছবি

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে বিচার বিভাগকে অবরুদ্ধ করা হয়েছিল। জাতির জনকের হত্যার পর মামলাও করতে দেওয়া হয়নি। ইনডেমনিটি আইন করে আইনকে কুলশিত করা হয়েছিল। আওয়ামী লীগ সরকার এসে এ কালো আইন বাতিল করে বঙ্গবন্ধুর হত্যার বিচারের ব্যবস্থা করা হয়।

তিনি বলেন, আমি আনন্দিত মুন্সীগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবন উদ্বোধন করতে পেরে। ইচ্ছা ছিল মুন্সীগঞ্জ যেয়ে উদ্বোধন করার, করোনা ভাইরাসের জন্য তা সম্ভব হলো না। সরকার বিচারকদের জন্য জুডিশিয়াল একাডেমি মাদারীপুরের শিবচরে নির্মাণ করছে। মুন্সীগঞ্জ বার কাউন্সিলের জন্য জমি ও ভবন নির্মাণে সহযোগিতা করবো।

রবিবার বেলা ১১ টার দিকে মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের সভাকক্ষে ভার্চুয়াল পদ্ধতিতে চীফজুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আনিসুল হক। 

সিনিয়র জেলা ও দায়রা জজ হোসনে আরা বেগমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো আলোচনায় অংশ নেন মুন্সীগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সারওয়ার, গণপূর্ত বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোসলেহ উদ্দিন আহাম্মদ, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার আব্দুল মোমেন, পৌরসভা মেয়র হাজী মো. ফয়সাল বিপ্লব, মুন্সীগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. জাকারিয়া মোল্লা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহিন মো. আমান উল্লাহ্, জজকোর্টের. পিপি আব্দুল মতিন, জিপি লুৎফর রহমান ও  স্পিশিয়াল  পি‌পি এ্যাডভোকেট লাবলু মোল্লা, টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়শনের সভাপতি সুজন হায়দার জনি ও সাধারণ সম্পাদক এড. সেতু ইসলাম, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর নাসির উদ্দিন উজ্জ্বল প্রমুখ। 

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন চীফজুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া রহমান। সভার শুরুতে কোরআন তেলোয়াত, গীতাপাঠ, ত্রিপিটক ও বাইবেল পাঠ করা হয়। 
ভার্চুয়াল পদ্ধতিতে আইনমন্ত্রী মুন্সীগঞ্জের আটতলা চীফজুডিশিয়াল ভবন উদ্বোধন করেন। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর