১৯ অক্টোবর, ২০২০ ১৯:৫২

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলছে: শ ম রেজাউল করিম

পিরোজপুর প্রতিনিধি :

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলছে: শ ম রেজাউল করিম

মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, সকল ধর্মেই জীব, সমাজ বা অন্যের কল্যাণের কথা উল্লেখ আছে। আমাদের সকলকে নিজ ধর্মসহ অন্য ধর্মের প্রতি আন্তরিক হতে হবে। দুর্গাপূজা থেকে আমাদের শিক্ষা নেয়া দরকার। কারণ দুর্গাপূজার মাহাত্ব হলো সকল অসুর শক্তিকে দমন করে শুভ শক্তিকে একত্রিত করা। তেমনি আমাদেরকে সমাজের সকল অশুভ শক্তির বিরুদ্ধে এক হয়ে কাজ করতে হবে। হিন্দু-মুসলমান সবাই মিলে মিশে এদেশে বাস করতে হবে।  

মন্ত্রী সোমবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আসন্ন দুর্গাপূজা উপলক্ষে হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট পিরোজপুর জেলা শাখার আয়োজনে সনাতন ধর্মাবলম্বীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ধর্মীয় আন্তরিকতা পূর্ণ মানুষ। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলছে। এ অগ্রগতিকে থামাতে ও প্রশ্নবিদ্ধ করতে কেউ কেউ চেষ্টা করছে। শেখ হাসিনা যতদিন আছে, আওয়ামী লীগ যতদিন আছে, অসাম্প্রদায়িক বাংলাদেশকে আমাদের বাঁচিয়ে রাখতে হবে। সেখানে কাধে কাধ মিলিয়ে আমরা এগিয়ে যাব। সমাজে যারা সাম্প্রদায়িকতা ছড়ায় তাদের বিরুদ্ধে সবাইকে এক হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম (এমপি)।  

কেন্দ্রীয় হিন্দু কল্যাণ ট্রাস্টির সদস্য সুরঞ্জিত দত্ত লিটুর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগ সহ সভাপতি শাহজাহান খান, মাস্টার বিমল মন্ডল, আক্তারজ্জামান ফুলু, জিয়াউল আহসান গাজী, মুনিরুজ্জামান নাসিম প্রমুখ। 

মন্ত্রী এ সময় জেলার ৫০টি মন্দিরে প্রধানমন্ত্রীর শারদ উপহার হিসেবে ২ লাখ ৫৮ হাজার টাকার অনুদান, হিন্দু কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে জেলার ৬০ টি মন্দিরে ৪ লাখ ৯০ হাজার টাকা এবং ব্যক্তিগত তহবিল থেকে প্রতিটি মন্দিরে ২ হাজার টাকা করে অনুদান প্রদান করেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর