শিরোনাম
প্রকাশ : ২৭ অক্টোবর, ২০২০ ২০:০১

আশুলিয়ায় দুই কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন

সাভার প্রতিনিধি

আশুলিয়ায় দুই কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন
গ্যাস সংযোগ বিছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ

সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে দুই কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার কাঠগড়া আমতলা এলাকায় এ অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মো. সায়েম।

এসময় দিনব্যাপী অভিযানে ছয় শতাধিক বাসা বাড়িতে দেওয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। জব্দ করা হয় গ্যাসের চুলা, রাইজার ও বিপুল সংখ্যক নিম্নমানের গ্যাস সংযোগে ব্যবহৃত জিআই পাইপ।

এলাকাবাসী ও তিতাস গ্যাস কর্তৃপক্ষ জানায়, আশুলিয়ার আমতলা এলাকায় টাকার বিনিময়ে প্রতিটি বাসা-বাড়িতে অবৈধভাবে গ্যাস সংযোগ দেয় এলাকার প্রভাবশালীরা। সকাল থেকে তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়।

এছাড়া পাঁচটি মূল পয়েন্ট থেকে মাটির নিচে থাকা গ্যাস সরবরাহের কয়েক হাজার নিম্নমানের জিআই পাইপ জব্দ করা হয়। এছাড়া অবৈধ সংযোগে ব্যবহৃত রাইজারগুলো খুলে নিয়ে লাইনগুলো সিলগালা করে দেওয়া হয়েছে।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মো. সায়েম বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার কাঠগড়া আমতলা এলাকার বিভিন্ন বাসা বাড়িতে দেওয়া প্রায় ছয় শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

এ ধরনের অভিযান ভবিষ্যতেও চলমান রাখার পাপাপাশি অবৈধ সংযোগ প্রদান এবং গ্রহণকারীদের বিরুদ্ধে গ্যাস আইনে মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।

অবৈধ সংযোগ বিছিন্নকরণ অভিযানের সময় অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা ছিল।

বিডি প্রতিদিন/এমআই

BP

আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর