২৯ অক্টোবর, ২০২০ ১৮:৫৯

সিদ্ধিরগঞ্জে ১৮ ফার্মেসিকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সিদ্ধিরগঞ্জে ১৮ ফার্মেসিকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ১৮টি ওষুধের দোকানে অভিযান চালিয়ে ৩ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় ৩ লাখ টাকার মেয়াদোত্তীর্ণ এবং অনুমোদনহীন ওষুধ জব্দ করে প্রকাশ্যে ধ্বংস করা হয়।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ের ৪টি মার্কেটে দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‍্যাব ও পুলিশের সহায়তায় দিনভর এ অভিযান চালায় ঔষুধ প্রশাসন অধিদপ্তর।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালমা নাজনিন তিশা জানান, লাইসেন্স, ফার্মাসিস্ট সনদপত্র না থাকায় অনুমোদনহীন ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে ১৮টি ফার্মেসিকে মোট ৩ লাখ ৫৫ হাজার টাকা নগদ জরিমানা করা হয়েছে। পাশাপাশি আনুমানিক ৩ লাখ টাকা মূল্যের অনুমোদনহীন ও মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করে তা ধ্বংস করা হয়। 

অভিযানের নেতৃত্ব দেওয়া অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুর রহমান জানান, অভিযান টের পেয়ে অনেকই দোকান বন্ধ করে চলে যায়। তাই সব দোকানে অভিযান পরিচালনা করা সম্ভব হয়নি। তবে জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

ঔষধ প্রশাসন অধিদপ্তর ঢাকার উপ-পরিচালক মোহাম্মদ মোজাম্মেল হোসাইন জানান, মহাপরিচালকের নির্দেশে সারা দেশেই নকল, ভেজাল ও অনুমোদনহীন ওষুধ ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের অভিযান চলছে। এরই অংশ হিসেবে আজ দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‍্যাব-১১ ও পুলিশের সহায়তায় অভিযান পরিচালনা করা হয়। আমাদের অভিযান অব্যাহত থাকবে। 

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর