শিরোনাম
প্রকাশ : ২৯ নভেম্বর, ২০২০ ১৮:৫০
প্রিন্ট করুন printer

হবিগঞ্জে অর্ধদিবস বন্ধ থাকার পর পুনরায় বাস চলাচল স্বাভাবিক

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জে অর্ধদিবস বন্ধ থাকার পর পুনরায় বাস চলাচল স্বাভাবিক

হবিগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক ও আঞ্চলিক সড়কে সিএনজি চালিত অটোরিকশাসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে বাস ও মিনিবাসগুলো জেলা প্রশাসকের নিকট হস্তান্তর করে মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ। রবিবার দুপুরে তারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের রাস্তায় গাড়ি রেখে লিখিত আবেদনের মাধ্যমে সেগুলো জেলা প্রশাসকের নিটক হস্তান্তর করে। 

এ সময় জেলার অভ্যন্তরীণ সড়কসহ ঢাকা ও সিলেটের সাথে বাস চলাচল বন্ধ থাকে। পরে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের আশ্বাসের প্রেক্ষিতে বেলা ২টায় পূণরায় বাস চলাচল স্বাভাবিক হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, ইতিমধ্যে জেলায় ৫ শতাধিক অবৈধ গাড়ি আটক করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে। এটি চলমান প্রক্রিয়া। তিনি অনুরোধ জানান, তবে এ নিয়ে যেন কোন গুজব না ছড়ায়। আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করা হয়েছে।

হবিগঞ্জ মটর মালিক গ্রুপ সাধারণ সম্পাদক শংখ শুভ্র রায় জানান, জেলা প্রশাসকের আশ্বাসের প্রেক্ষিতে বেলা ২টায় সমস্যা সমাধান হয়। বিকেলে পুনরায় বাস চলাচল স্বাভাবিক করা হয়েছে। তিনি বলেন, জেলা প্রশাসক আমাদের জানিয়েছেন অবৈধ গাড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

এদিকে, ঢাকা-সিলেট মহাসড়কে সিএনজি চালিত অটোরিকশা, নসিমন, করিমন, ইজিবাইকসহ অবৈধ গাড়ি চলাচল বন্ধ করার দাবিতে রবিবার সকাল থেকে জেলার অভ্যন্তরীন সড়কসহ ঢাকা ও সিলেটের সাথে বাস চলাচল বন্ধ করে দেয় পরিবহন মালিক ও শ্রমিক ঐক্য পরিষদ। দুপুরে তারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে কয়েকটি গাড়ি রেখে লিখিতভাবে গাড়িগুলো জেলা প্রশাসকের নিকট জমা দেন। পরে তাদের নিয়ে বৈঠকে বসেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। তার আশ্বাসের প্রেক্ষিতে পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ গাড়িগুলো সরিয়ে নিয়ে পুনরায় বাস চলাচল স্বাভাবিক করেন। 

আলোচনাকালে উপস্থিত ছিলেন মটর মালিক গ্রুপের সভাপতি মো. ফজলুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক শংখ শুভ্র রায়, পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সজিব আলী। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর