শিরোনাম
প্রকাশ : ৩ ডিসেম্বর, ২০২০ ১৩:৫০
প্রিন্ট করুন printer

টেকনাফে ইয়াবাসহ ট্রাক চালক আটক

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে ইয়াবাসহ ট্রাক চালক আটক

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যংয়ে হাইওয়ে পুলিশ অভিযান চালিয়ে ১৯ হাজার ৫৫০ পিস ইয়াবাসহ এক ট্রাক চালককে আটক করেছে। এসময় মাদক পাচারে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়।

গতকাল বুধবার দিবাগত রাতে টেকনাফ নয়াপাড়া এলাকায় হোয়াইক্যং হাইওয়ে পুলিশ চেকপোস্ট বসিয়ে টেকনাফ থেকে ছেড়ে আসা একটি মালবিহীন ট্রাকে তল্লাশি চালিয়ে ইয়াবাসহ ওই ট্রাক চালককে আটক করে।

আটক চালক হচ্ছেন, উখিয়া ইনানী জালিয়াপালং এলাকার ইমাম হোসেনের বেলাল উদ্দিন।

হোয়াইক্যং হাইওয়ে পুলিশ পরিদর্শক মো. জাকির হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে এসআই জসিম উদ্দিনের নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ কক্সবাজার-টেকনাফ মহাসড়কে কক্সবাজারগামী একটি ট্রাক গাড়ি থামিয়ে তল্লাশি করে ১৯ হাজার ৫৫০ পিস ইয়াবাসহ ট্রাক চালককে আটক এবং মাদক পাচারে ব্যবহৃত একটি ট্রাকও জব্দ করা হয়। 

তিনি আরও জানান, আটক চালকের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দিয়ে কক্সবাজার আদালতে হস্তান্তর করা হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১৪:৫৪
প্রিন্ট করুন printer

বরিশালে ৩ ফার্মেসিকে ৭০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে ৩ ফার্মেসিকে ৭০ হাজার টাকা জরিমানা

বরিশালে ওষুধের দোকানে অভিযান চালিয়ে প্রায় ১ লাখ টাকা মূল্যের নকল ওষুধ উদ্ধার করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় ৩টি ফার্মেসী থেকে ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। বৃহস্পতিবার দুপুরে ওষুধ প্রশাসন ও পুলিশের সহযোগীতায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজার নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা জানান, নকল ওষুধে নগরীর কাঠপট্টির ফার্মেসীগুলো সয়লাব। এমন খবরের ভিত্তিতে দুপুরে কাঠপর্ট্টি বিভিন্ন ফার্মেসীতে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এ সময় বিভিন্ন ফার্মেসী তল্লাশী চালিয়ে প্রায় ১ লাখ টাকা বাজার মূল্যের নকল ওষুধ জব্দ করে ভ্রাম্যমান আদালত। নকল ওষুধ মজুদ রেখে বিক্রির দায়ে কাঠপট্টির ঢাকা ফার্মেসী থেকে ৩০ হাজার, তালুকদার ফার্মেসী থেকে ২০ হাজার এবং ইস্টার্ন ফার্মেসী থেকে ২০ হাজার টাকা সহ মোট ৩টি ফার্মেসী থেকে ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১৪:৫২
প্রিন্ট করুন printer

পঞ্চগড়ে ৪ দফা দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে ৪ দফা দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

অতিরিক্ত ফি প্রত্যাহার, সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা গ্রহণসহ ৪ দফা দাবী নিয়ে মানববন্ধন করেছেন পঞ্চগড় সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে শহরের শের-ই-বাংলা পার্ক মোড়ে ঘন্টাব্যাপি এই মানব বন্ধন কর্মসূচী পালিত হয়। 

মানববন্ধনে বক্তারা বলেন করোনা সংকটের কারণে ১ বছর কোন পড়া শোনা হয়নি। ফলে তারা এক বছর পিছিয়ে গেছে। তাই   প্রথম,তৃতীয়, পঞ্চম ও সপ্তম পর্বের ক্লাস চালু করে সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা নেয়ার দাবি জানায় তারা। 

মানববন্ধনে পঞ্চগড় সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের বিভিন্ন ট্রেড ও বিভিন্ন সেমিস্টারের সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১৪:৪৮
প্রিন্ট করুন printer

ধর্ষকের শাস্তি নিশ্চিত করার দাবিতে দিনাজপুরে স্মারকলিপি

দিনাজপুর প্রতিনিধি:

ধর্ষকের শাস্তি নিশ্চিত করার দাবিতে দিনাজপুরে স্মারকলিপি

নারী ও কন্যার প্রতি যৌন সহিংসতার ঘটনার দ্রুত বিচারপূর্বক ধর্ষকের শাস্তি নিশ্চিত করার দাবিতে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। 

বৃহস্পতিবার নারী ও কন্যার প্রতি যৌন সহিংসতার ঘটনার দ্রুত বিচারপূর্বক ধর্ষকের শাস্তি নিশ্চিত করার দাবীতে মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর এই স্মারকলিপি প্রদান করা হয়। 

জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম এবং পুলিশ সুপারের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. মমিনুল করিম।  

বাংলাদেশ মহিলা পরিষদ সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার, দৃষ্টান্তমূলক শাস্তির লক্ষ্যে যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং ঘটনার শিকার নারী ও কন্যা এবং তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের অনুরোধ জানাচ্ছে। নারীর প্রতি এ ধরনের সহিংসতা ও নির্মম নির্যাতনের ঘটনা দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে নিষ্পত্তি করাসহ ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছে। 

স্মারকলিপি প্রদানকালে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সহ-সভাপতি মাহবুবা খাতুন, সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম, আন্দোলন সম্পাদক গৌরী চক্রবর্তী, সদস্য শুকলা কুন্ডু, প্রোগ্রাম এক্সিকিউটিভ নীপা শেঠ, অফিস সহকারী মিনা দাস প্রমুখ উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১৪:৪০
প্রিন্ট করুন printer

আমাদের কিছুটা থমকে দিয়েছে করোনাভাইরাস: বাণিজ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

আমাদের কিছুটা থমকে দিয়েছে করোনাভাইরাস: বাণিজ্যমন্ত্রী
ফাইল ছবি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, করোনাভাইরাসের কারণে উন্নয়ন কিছুটা থমকে গেলেও সরকার এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, ২০০৮ সালে আমাদের অর্থনীতি ছিল ৩৫০ বিলিয়ন ডলারের। বর্তমানে আমাদের অর্থনীতির পরিমাণ দাঁড়িয়েছে ৩ হাজার ৫০০ বিলিয়ন ডলারে। বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় বেড়ে দাঁড়িয়েছে প্রায় ২ হাজার ১০০ ডলারে। ২০০৮-২০০৯ অর্থবছরে আমাদের বাজেট ছিল ৯৩ হাজার কোটি টাকা। সেই বাজেটের পরিমাণ ২০২০-২০২১ অর্থবছরে এসে দাঁড়িয়েছে ৫ লাখ ২৫ হাজার কোটি টাকায়। এভাবে দেশ ধারাবাহিকভাবে এগিয়ে যাচ্ছে।

টিপু মুনশি বলেন, পদ্মা সেতু নিযে বিশ্বব্যাংক দুর্নীতির অভিযোগ তুলেছিল। প্রধানমন্ত্রী ঘোষণা দিলেন, আমরা নিজস্ব অর্থে পদ্মা সেতু তৈরি করব। আজ পদ্মা সেতুর বাস্তবায়ন এগিয়ে যাচ্ছে। পদ্মা সেতু নির্মাণের মধ্য দিয়ে আমরা অর্থনৈতিক অবস্থা সুদৃঢ় করতে পেরেছি। পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংক যে দুর্নীতির অভিযোগ তুলেছিল তা পরে কানাডার কোর্টে মিথ্যা প্রমাণিত হয়েছে। দুর্নীতি নয়, কানাডার ওই কোর্টের রায়ে উঠে আসে বিএনপি একটি সন্ত্রাসী দল।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১৪:৩৬
প্রিন্ট করুন printer

কুমিল্লার লাকসামে তুলার কারখানা থেকে অগ্নিকাণ্ড

লাকসাম প্রতিনিধি

কুমিল্লার লাকসামে তুলার কারখানা থেকে অগ্নিকাণ্ড

কুমিল্লার লাকসামে অগ্নিকাণ্ডে তিনটি দোকান পুড়ে কয়েক লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা। বুধবার (২৭ জানুয়ারি) রাতে পৌরসভার রাজঘাট এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, রাত সাড়ে ৮টার দিকে আব্দুল কুদ্দুসের তুলার কারখানায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন পার্শ্ববর্তী আজাদ মিয়ার জেনারেটর ও ইলেকট্রিক দোকান, ফয়সাল আহমেদের ফয়সাল ক্রোকারিজ দোকানে ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিক আশপাশের লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা চালায়। পরে লাকসাম ফায়ার স্টেশনের একটি ইউনিট এসে আগুন নেভায়।

লাকসাম ফায়ার স্টেশন ও সিভিল সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ শাহাদাত হোসেন জানান, আগুন লাগার খবর শুনে কিছুক্ষণের মধ্যে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে সক্ষম হই। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে তার ধারনা। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

পরবর্তী খবর