শিরোনাম
প্রকাশ : ২৩ ডিসেম্বর, ২০২০ ১৫:৪৪
আপডেট : ২৩ ডিসেম্বর, ২০২০ ১৫:৪৫
প্রিন্ট করুন printer

নেত্রকোনায় ৭ দুধ বিক্রেতাকে অর্থদণ্ড

নেত্রকোনা প্রতিনিধি:

নেত্রকোনায় ৭ দুধ বিক্রেতাকে অর্থদণ্ড

নেত্রকোনায় পরিমাপে কম এবং পানি মেশানোর অভিযোগে ৭ জন দুধ বিক্রেতাকে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার দুপুরে শহরের আনন্দবাজার মোড়ে অভিযান চালিয়ে তাদেরকে এই দন্ড প্রদান করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহছেন উদ্দিন।

দুধে পানি মেশানো এবং পরিমাণে কম দেয়ার প্রমাণ হাতে নাতে পাওয়ায় সাতজন ভ্রাম্যমাণ বিক্রেতাকে এই দন্ড প্রদান করা হয়। তাদের প্রত্যেককে সতর্কতা মূলক ভাবে প্রাথমিক পর্যায়ে এক হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়। সাজাপ্রাপ্ত প্রত্যেকেই সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাসিন্দা।

পরবর্তীতে পুনরায় মোবাইল কোর্টে তাদেরকে একই অপরাধে পাওয়া গেলে জেল প্রদান করার কথা জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় ভোক্তা কর্মকর্তা এবং সদর থানার পুলিশ ফোর্স উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ২২:০৬
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ২২:০৭
প্রিন্ট করুন printer

হাত-পা বেঁধে যুবককে নির্যাতনের ভিডিও ভাইরালের পর মামলা

বাগেরহাট প্রতিনিধি:

হাত-পা বেঁধে যুবককে নির্যাতনের ভিডিও ভাইরালের পর মামলা
অভিযুক্ত চিংড়াখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদস্য সোহেল খান

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পল্লীতে আশিক জোমাদ্দার (২৫) নামে এক যুবককে হাত-পা বেঁধে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ার পর ভাইরাল হয়েছে। চিংড়াখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদস্য সোহেল খান এ নির্যাতন করেন বলে অভিযোগ।

হাত-পা বেঁধে নির্যাতনে গুরুতর আহত আশিক জোমাদ্দারকে মোরেলগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার রাতে মোরেলগঞ্জ থানায় মামলা দায়েরের পর বড় জামুয়া গ্রামের খলিল খানের ছেলে ইউপি সদস্যে সোহেল খানের বাড়িতে অভিযান চালিয়ে কয়েকটি রামদা ও হকি ষ্টিক উদ্ধার করেছে পলিশ। তবে, পুলিশি অভিযানের আগেই বাড়ি ছেড়ে পালিয়েছে ইউপি সদস্য।

পুলিশ জানায়, বাগেরহাট জেলার পার্শ্ববর্তী পিরোজপুরের জিয়ানগর উপজেলার চরনী পর্ত্তাসী গ্রামের কবির আকনের ছেলে আবদুস সবুর আকনের একটি মোবাইল ফোন মঙ্গলবার চুরি করে নেয় ইউপি সদস্য সোহেল খানের ছোট ভাই রুবেল খান। চুরি যাওয়া মোবাইল ফোনটি উদ্ধারের জন্য বুধবার দুপুরে রুবেলের বড়ভাই এবং ইউপি সদস্য সোহেল খানের বসতবাড়ি যান মোবাইল মালিক আবদুস সবুরের বন্ধু চরনী পর্ত্তাসী গ্রামের আশিক জোমাদ্দার। বিষযটি সোহেল খানকে অবহিত করে মোবাইল ফোনটি উদ্ধারের দাবি করলে তা নিয়ে আাশিক ও সোহেল খানের মধ্যে কথা কাটাকাটির সৃষ্টি হয়। কথা কাটাকাটি ও বাকবিতন্ডার এক পর্যায়ে সোহেল খানের নির্দেশে তার ক্যাডার বাহিনী আশিককে আটক করে তার হাত-পা বেঁধে ফেলে এলোপাতাড়ি পিটিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে ফেলে রাখে। পরে স্থানীয়রা গুরুতর আহত আশিককে উদ্ধার করে মোরেলগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। 

এদিকে ওই সময়ে আশিক জোমাদ্দারকে হাত-পা বেঁধে নির্যাতনের দৃশ্যটি কেউ একজন মোবাইল ফোনে ভিডিও ধারণ করে বৃহস্পতিবার ‘চিংড়াখালী বাজার’ নামক একটি আইডি থেকে তা ফেসবুকে পোষ্ট দিলে মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। হাত-পা বেঁধে নির্যাতনের দৃশ্যটি ফেসবুকে ভাইরাল হবার পর পুলিশ প্রশাসনের টনক নড়ে। 

মোরেলগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, হাত-পা বেঁধে নির্যাতনের দৃশ্যটি ফেসবুকে ভাইরাল হবার পর একাধিক মামলার আসামি সোহেল খান ও তার সহযোগীদের নামে মামলা দায়ের করেছি। পুলিশ সন্ত্রাসী ইউপি সদস্য সোহেলের বাড়িতে অভিযান চালিয়ে কয়েকটি রামদা ও হকি ষ্টিক উদ্ধার করেছি। সোহেলকে আটকের জন্য পুলিশ অভিযান চালিয়ে যাচ্ছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ২১:৫০
প্রিন্ট করুন printer

'বগুড়ার উন্নয়নের স্বার্থে নৌকার বিকল্প নাই'

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

'বগুড়ার উন্নয়নের স্বার্থে নৌকার বিকল্প নাই'
সংগৃহীত ছবি

আসন্ন বগুড়া পৌরসভার সাধারণ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীর পক্ষে নির্বাচনী জনসংযোগে শুক্রবার নেতৃত্ব দিয়েছেন বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন।

নির্বাচনী জনসংযোগ ও মিছিল বগুড়া শহরের বনানী হতে আরম্ভ হয়ে মাটিডালি সদর উপজেলা হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সাতমাথায় বগুড়া জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে মঞ্জুরুল আলম মোহন শেরপুর উপজেলায় সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখেন।

বগুড়ায় আয়োজিত নির্বাচনী জনসংযোগ ও সমাবেশে মঞ্জুরুল আলম মোহন বলেন, আগামী ২৮ ফেব্রুয়ারি সারাদিন বগুড়ার উন্নয়নে নৌকা মার্কায় ভোট দিন। বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা মনোনীত ও আওয়ামী লীগ মনোনীত যোগ্য প্রার্থী আবু ওবায়দুল হাসান ববিকে নৌকা মার্কায় বিজয়ী করে বগুড়া শহরের সুষম উন্নয়নে অংশ নিন। 

আওয়ামী লীগ নেতা এ্যাড. রেজাউল করিম মন্টুর সভাপতিত্ব ও অসীম কুমার রায়ের সঞ্চালনায় সমাবেশে অন্যান্য মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক আল-রাজী জুয়েল, সদস্য অধ্যক্ষ সহিদুল ইসলাম দুলু, সোহরাব হোসেন ছান্নু, পৌর আওয়ামী লীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন, সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু ওবায়দুল হাসান ববি, জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস, শহর যুবলীগের সভাপতি মাহফুজুল আলম জয়, সাধারণ সম্পাদক উদয় কুমার বর্মন, শেরপুর উপজেলা যুবলীগের সভাপতি তারিকুল ইসলাম তারেক, সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান ভুট্টো, শাজাহানপুর উপজেলা যুবলীগের সভাপতি ভিপি এম সুলতান আহমেদ, ধনুট উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার, শেরপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল রানা, শাজাহানপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম রঞ্জু, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ওবায়দুল্লাহ সরকার স্বপন, আজিজুল হক কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফ, শাহ সুলতান কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকিউল ইসলাম জনি প্রমুখ।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ২১:৪৭
প্রিন্ট করুন printer

মিটার চুরি করে বিকাশে টাকা নিয়ে ফেরত দিচ্ছেন চোর চক্র!

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

মিটার চুরি করে বিকাশে টাকা নিয়ে ফেরত দিচ্ছেন চোর চক্র!

রংপুরের পীরগঞ্জে গত এক সপ্তাহে গভীর নলকুপ ও মিল-চাতালের কমপক্ষে ১২টি মিটার চুরি হয়েছে। চোরদের দাবি অনুযায়ী বিকাশে টাকা দিয়ে চুরি হওয়া মিটার ফেরত এনেছেন কেউ কেউ। চুরি যাওয়া মিটারের আওতায় চলতি বোরো মৌসুমে এলাকার অনেক কৃষক ক্ষেতে পানি সেচ নিয়ে চরম বিপাকে পড়েছেন। এ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

চুরি হওয়া মিটারের মালিকদের সূত্রে জানা গেছে, গত ২৪ ফেব্রুয়ারি রাতে উপজেলার হরিপুর সিনিয়র মাদ্রাসা, হরিপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিনটি মিটার এবং ১৮ ফেব্রুয়ারি রাতে উপজেলার প্রাণনাথপুর, হরিপুর ও পঁচারপাড়া এলাকায় মিজানুর রহমানের গভীর নলকূপের মিটার, হারুন মিয়ার একটি, কাইয়ুম মিয়ার দুইটি, রঞ্জু মিয়ার একটি ও আব্দুল জলিলের একটিসহ মোট নয়টি গভীর নলকূপের বৈদ্যুতিক মিটার চুরি গেছে। গভীর রাতে মিটারগুলো চুরি হয়। ওই সময় এলাকায় বিদ্যুৎ থাকে না বলে অভিযোগ করা হয়। এ ব্যাপারে ১৯ ফেব্রুয়ারি পীরগঞ্জ থানায় পৃথক পৃথক সাধারণ ডায়েরি করা হয়েছে। এর সপ্তাহখানেক আগে গুর্জিপাড়া বাজার থেকে আব্দুল কাফি মিয়ার একটি, ফারুক মিয়ার একটি ও আবু তাহের মন্ডলের একটি মিল-চাতালের বৈদ্যুতিক মিটার, জগদিশ চন্দ্রের ছ’মিল, ইঞ্জিল মিয়া ও একরামুল মিয়ার গভীর নলকুপের মিটারও চুরি হয়ে যায়। 

হরিপুর গ্রামের সিরাজুল ইসলাম, প্রাণনাথপুরের শহিদুল ইসলাম ও পঁচারপাড়ার সাগর মিয়া জানান, মিটার চুরি যাওয়ায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হযে পড়ায় তারা জমিতে পানি সেচ দিতে পারছেন না। পল্লী বিদ্যুৎ অফিসে হয়রানিসহ নতুন করে ১০ হাজার থেকে ২০ হাজার টাকা পর্যন্ত জামানত গুনতে হবে তাদের। তবে মিটার চোররা ভুক্তভোগীদের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে বিকাশের মাধ্যমে তিন থেকে পাঁচ হাজার টাকার বিনিময়ে চুরি যাওয়া মিটার ফেরত দিচ্ছে। পীরগঞ্জ থানায় চোরের মোবাইল নম্বরসহ বিকাশ নম্বর দিয়ে একাধিক সাধারণ ডায়েরি করা হয়েছে। 
তবে ভেন্ডাবাড়ী পল্লী বিদ্যুৎ সাব-জোনাল অফিস ইনচার্জ (এজিএম) মমিমুল ইসলাম বলেন, ভুক্তভোগীদের বক্তব্য ঠিক নয়। তবে প্রমাণ পেলে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

পীরগঞ্জ থানার ওসি (তদন্ত) মাহবুবার রহমান জানান, মিটার চোরদের ধরতে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ২১:২৭
প্রিন্ট করুন printer

মুরাদনগরে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ আওয়ামী লীগ সভাপতি

কুমিল্লা প্রতিনিধি:

মুরাদনগরে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ আওয়ামী লীগ সভাপতি

কুমিল্লার মুরাদনগরে মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাইয়ে বাদ পড়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ পাঁচজন। তালিকা থেকে বাদ পড়েছেন, উপজেলার নবীপুর পশ্চিম ইউনিয়নের রহিমপুর গ্রামের সুলতান আহম্মদের ছেলে ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আহাম্মদ হোসেন আউয়াল, ঘোড়াশাল গ্রামের আছমত আলী সরকারের ছেলে মজিবুর রহমান, সাহেবনগর গ্রামের করম আলীর ছেলে খলিলুর রহমান, নহল গ্রামের মুন্সি আজগর আলীর ছেলে আবদুল মতিন ও বাংগরা গ্রামের মৃত সৈয়দ আলীর ছেলে নজরুল ইসলাম। 

গত ১৮ জানুয়ারি উপজেলা পরিষদের কবি নজরুল মিলনায়তনে ওই ২২৩ জন গেজেটভুক্ত মুক্তিযোদ্ধার বিষয়ে আনুষ্ঠানিক ভাবে যাচাই-বাছাই শুরু হয়। যাচাই-বাছাই শেষে বাছাই কমিটির সকল সদস্যের স্বাক্ষর সম্বলিত যাচাই-বাছাইয়ের প্রতিবেদন গত বৃহস্পতিবার মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়। তবে সকল ব্যাপারে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় ও জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল চূড়ান্ত ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন বাছাই কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা হানিফ সরকার।

মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ পড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আহাম্মদ হোসেন আউয়ালের কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি কোন প্রকার বক্তব্য দিতে রাজি হননি।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৪৬
প্রিন্ট করুন printer

সূর্যমুখীর সাথে শত্রুতা!

কুমিল্লা প্রতিনিধি:

সূর্যমুখীর সাথে শত্রুতা!

কুমিল্লার তিতাস উপজেলার মাছিমপুর গ্রামের ওয়ালিদ মিয়ার সূর্যমুখী ফসলের পাঁচ শতক জমি নষ্ট করেছে একদল দুর্বৃত্ত। জমিটি কলাকান্দি ইউনিয়নের মাছিমপুর কলাকান্দি সড়কের উত্তর পাশে অবস্থিত।

বৃহস্পতিবার রাতের কোন এক সময় কে বা কারা সূর্যমুখী গাছ কেটে ফেলে। পাঁচ শতক জমির ফসল বিনষ্ট করার বিষয়টি নিশ্চিত করেছেন জমির মালিকের ছেলে টুটুল। 

টুটুল বলেন, প্রায় ১৮০ শতক জমিতে এই ফুলের চাষ করেছি। অনেক শখ করে সূর্যমূখীর চাষ করেছিলাম। রাস্তার পাশে হওয়ায় প্রতিদিন অসংখ্য দর্শনার্থী ভিড় করে। তারা ছবি ও সেলফি তোলে। ফসলের সাথে শত্রুতা করে কি লাভ? 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

পরবর্তী খবর