শিরোনাম
প্রকাশ : ২৩ ডিসেম্বর, ২০২০ ২০:৩৫
আপডেট : ২৩ ডিসেম্বর, ২০২০ ২০:৩৬
প্রিন্ট করুন printer

বীরগঞ্জে সরকারি জমি দখল করে দোকান ঘর নির্মাণ

দিনাজপুর প্রতিনিধি:

বীরগঞ্জে সরকারি জমি দখল করে দোকান ঘর নির্মাণ

দিনাজপুরের বীরগঞ্জের স্থানীয় ঝাড়বাড়ী হাটের সরকারি জায়গা দখল করে দোকান ঘর নির্মাণ করা হচ্ছে। প্রায় দুই মাস ধরে দোকানগুলোর নির্মাণ কাজ চললেও এখনো ইউনিয়ন ভূমি অফিস কিংবা উপজেলা প্রশাসন উচ্ছেদের উদ্যোগ নেয়নি বলে অভিযোগ করেন স্থানীয়রা। 

তবে বারবার তাদের নির্মাণ কাজ বন্ধ করতে বললেও তারা শুনেননি বলে জানান ইউনিয়ন ভূমি অফিসের সহাকারী ভূমি কর্মকর্তা ক্ষীতিশ চন্দ্র রায়। 

ঝাড়বাড়ী হাটে স্থানীয় চেয়ারম্যানের সহযোগিতায় জমি দখল করে দোকান ঘর নির্মাণ করা হচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ। যদিও এ অভিযোগ অস্বীকার করেছেন শতগ্রাম ইউপি চেয়ারম্যান কে এম কুতুবউদ্দিন। 

স্থানীয়রারা জানায়, বীরগঞ্জ উপজেলার গ্রামীণ শহর ঝাড়বাড়ী হাটের পাবলিক টয়লেট’র সাথে সুইপারদের বসার জায়গাতে স্থানীয় চেয়ারম্যান কুতুবউদ্দিন পাকা ঘর নির্মাণ করেন এবং তার বোন জামাই শাহিন পাকা দোকান ঘর নির্মাণ করে। এছাড়াও তার বন্ধু ফয়েজ উদ্দিনসহ আরও অনেকে বর্তমানে পাকা ঘর করছেন। এসব দোকান ঘর রাতের আঁধারে কিংবা সরকারি ছুটির দিনে বেশিরভাগ সময় নির্মাণ কাজ করা হচ্ছে।  

এ ব্যাপারে বীরগঞ্জের শতগ্রাম ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা ক্ষীতিশ চন্দ্র রায় জানান, আমি কোনো অনুমতি দেয়নি। ছুটির দিনে তারা এসব অবৈধ দোকান ঘর নির্মাণ করছে। তারা কোন প্রকার অনুমতি ছাড়াই এসব অবৈধ স্থাপনা নির্মাণ করছে। 

স্থানীয়রা বলছেন, স্থানীয় চেয়ারম্যানের মদদে এই দোকান ঘর নির্মাণ করা হচ্ছে। 

এ ব্যাপারে শতগ্রাম ইউপি চেয়ারম্যান কে এম কুতুবউদ্দিন জানান, আমি কোনো দোকান ঘর নির্মাণে সহযোগিতা করেনি বা বলেনি। 

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর