১৮ জানুয়ারি, ২০২১ ১০:২১

কালিয়াকৈরে পাকা ঘরের অপেক্ষায় ৯০ ভূমিহীন পরিবার

কালিয়াকৈর প্রতিনিধি

কালিয়াকৈরে পাকা ঘরের অপেক্ষায় ৯০ ভূমিহীন পরিবার

নির্মিত অধিকাংশ বাড়ির কাজ প্রায় শেষের দিকে।

পাকা ঘরের নতুন ঠিকানায় যাওয়ার অপেক্ষায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ৯০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। তাদের জীবনের এ স্বপ্ন যেন বাস্তবায়ন হতে যাচ্ছে। প্রধানমন্ত্রীর উপহার পেয়ে খুশি অসহায় পরিবারগুলো।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে কালিয়াকৈর উপজেলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে এসব নতুন ঠিকানা। উপজেলার ৪টি ইউনিয়নের ৯০টি ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত অধিকাংশ বাড়ির কাজ প্রায় শেষের দিকে।

আগামী ২৩ জানুয়ারির মধ্যে সকল কাজ সম্পন্ন করে সুবিধাভোগী পরিবারের কাছে গৃহ হস্তান্তর করা হবে। দুই রুম বিশিষ্ট প্রতিটি বাড়ির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। প্রত্যেকটি পরিবার দুটি সেমি-পাকা ঘর, রান্নাঘর, সংযুক্ত টয়লেট, ইউটিলিটি স্পেস ও বারান্দাসহ অন্যান্য সুবিধা পাবে।

নলূয়া গ্রামের ফালানী বেগম জানান, আমার জমি ও বাড়ি ছিল না। আমি এখন খুব খুশি। আমি দোয়া করি আল্লাহ যেন প্রধানমন্ত্রীকে দীর্ঘায়ু দান করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা আহম্মদ রেজা আল মামুন জানান, ভূমিহীন ও গৃহহীনদের জন্য খাস জমি বন্দোবস্ত প্রধানপূর্বক তাদের জন্য পাকা ঘর নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পথে। আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকারভোগীদের জমি ও ঘর হস্তান্তর করবেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর