শিরোনাম
প্রকাশ : ২০ জানুয়ারি, ২০২১ ১৬:৫৭
প্রিন্ট করুন printer

মুন্সীগঞ্জে ৬ দফা দাবিতে ক্ষুদ্র মৎস্যজীবী সমিতির স্মারকলিপি

মুন্সীগঞ্জ প্রতিনিধি


মুন্সীগঞ্জে ৬ দফা দাবিতে ক্ষুদ্র মৎস্যজীবী সমিতির স্মারকলিপি

৬ দফা দাবিতে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির মুন্সীগঞ্জ সদর উপজেলা কমিটি। বুধবার দুপুরে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক ও জেলা মৎস্য কর্মকর্তা বরাবর এই স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপির দাবির মধ্যে আছে দেশের সকল নদীর মোহনায় ক্যাপিটাল, ড্রেজিং করতে হবে, ওই সকাল মোহনা থেকে খুটাজাল, নেটজাল, বেহেন্দী জাল, উচ্ছেদ করতে হবে। মৎস্য বিভাগের সকল পর্যায়ে প্রকল্পে মৎস্যজীবী জেলে সংগঠনের প্রতিনিধি অন্তরভুক্ত করতে হবে। মৎস্যজীবী জেলেদের সংখ্যা পর্যায়ক্রমে নিয়ন্ত্রনে আনতে হবে ও মৎস্যজীবী জেলেদের এফ আই ডি কার্ড সংশোধনে মৎস্যজীবী জেলে সংগঠনের প্রতিনিধি অন্তভুক্ত করা। ভূমিহীন মৎস্যজীবী জেলেদের নামে খাস জমি বরাদ্দ দিতে হবে ও দেশের সকল নদী থেকে খুটাজাল, নেটজাল, বেহেন্দী জাল উচ্ছেদ করে জেলেদের বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করতে করাসহ লিখিত ৬ টি দাবি তুলে ধরা হয়। 

এ সময় বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির মুন্সীগঞ্জ সদর উপজেলা কমিটির সভাপতি মো. কবির হোসেন এর নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক সেলিম বেপারী,কনকসার ইউনিয়ন সভাপতি বাদল চন্দ্র মাল, সাধারন সম্পাদক মধুমাল, জাওটিয়া ইউনিয়ন সাধারণ সম্পাদক পরিতোষসহ আরো অনেকে।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর