শিরোনাম
প্রকাশ : ২২ জানুয়ারি, ২০২১ ০১:৫৯
আপডেট : ২২ জানুয়ারি, ২০২১ ০২:৩৩
প্রিন্ট করুন printer

সুন্দরবনের দুই জেলেকে ধরে নিয়ে গেছে বাঘ

অনলাইন ডেস্ক

সুন্দরবনের দুই জেলেকে ধরে নিয়ে গেছে বাঘ
প্রতীকী ছবি

সুন্দরবনের দলবদ্ধ বাঘ বৃহস্পতিবার বিকালে দুই জেলেকে ধরে নিয়ে গেছে। ঘটনাটি ঘটেছে পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে।

এ ব্যাপারে স্থানীয় জেলে ও বাওয়ালিরা জানায়, সুন্দরবনের ভেতর দিয়ে প্রবাহিত খালে ভাটার সময় কাঁকড়া শিকার করে জীবিকা নির্বাহ করে আাসছে রতন, মিজানুর, আবু মুছাসহ অনেকেই। গত বুধবার শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের রতন (৩৫) মিজানুর (৩৯) ও আবু মুছা (৪০) কাঁকড়া ধরতে সুন্দরবনে প্রবেশ করে। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে আবু মুছা রতনের স্বজনদের মোবাইল ফোনের মাধ্যমে জানায়, বিকালে বনের মধ্যে তালপট্টি এলাকায় খালে কাঁকড়া ধরার সময় রতন ও মিজানুরের ওপর বাঘ ঝাঁপিয়ে পড়ে। এ সময় সে দৌঁড়ে বনের ভেতর উঁচু গাছের মগডলে উঠে আত্মরক্ষা করে। গাছের ডালে ঘণ্টাখানেক অপেক্ষা করে নিচে এসে মিজানুর ও রতনকে আর খুঁজে পায়নি।

স্থানীয় গণমাধ্যমকর্মী (সুন্দরবনাঞ্চল) নুরনবী ইসলাম ইমন জানান, রতন ও মিজানুর গত বুধবার বনে যায়। তারা ফিরে আসেনি। তাদের সাথে থাকা মোবইল ফোনেও যোগাযোগ করা যাচ্ছে না। তাদের বাঘে ধরেছে এমন খবর পেয়ে তাদের পরিবারের সদস্যরা নৌকা ও ট্রলার নিয়ে বনের অভ্যন্তরে খুঁজতে রাতেই রওনা হয়েছে।

কৈখারী ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম জানান, তিনি রতনের ছোট বোন রত্নার মাধ্যমে জানতে পারেন তার ভাইসহ আবুমুছাকে বাঘে ধরে নিয়ে গেছে। তারা বনে যাওয়ার জন্য পাস-পারমিট গ্রহণ করেনি। বিষয়টি বন বিভাগকে অবহিত করেছি।

রতন পশ্চিম কৈখালী গ্রামের বাঙালের ছেলে ও মিজানুর একই গ্রামের মনু মিস্ত্রির ছেলে। তারা দুজনেই বিবাহিত।

বন বিভাগের কৈখালী স্টেশন কর্মকর্তা মোবারক হোসেন জানান, রতন ও মিজানুর নামের কোনো ব্যক্তি মাছ কাঁকড়া ধরার অনুমতি (পাস) নিয়ে বনে যায়নি। অবৈধভাবে তারা বনে প্রবেশ করে বাঘের আক্রমণে হতাহত হয়েছে কি-না তা তার জানা নেই। শুক্রবার দিনের বেলা এ বিষয়ে সবিস্তার খোঁজ খবর নিয়ে বলা যাবে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:৩৭
প্রিন্ট করুন printer

নোয়াখালী

সাংবাদিক মুজাক্কির হত্যার বিচারের দাবিতে পরিবারের সংবাদ সম্মেলন

নোয়াখালী প্রতিনিধি

সাংবাদিক মুজাক্কির হত্যার বিচারের দাবিতে পরিবারের সংবাদ সম্মেলন

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন তার পরিবার।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় নোয়াখালী প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহতের বড় ভাই নূর উদ্দিন। এ সময়, তার বাবা নুরুল হুদা, মা মমতাজ বেগমসহ পরিবারের সদস্য ও আত্মীয় স্বজন ও জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। 

তারা বলেন, নিহত মুজাক্কির সাংবাদিকতা পেশার পাশাপাশি সামাজিক ও মানবিক বিভিন্ন কর্মকাণ্ডে জড়িত ছিলেন। অসুস্থ ও মুমূর্ষু রোগীদের পাশে দাঁড়াতেন। তিনি রোগীদের প্রয়োজনে এ নেগেটিভ গ্রুপের রক্ত ২৬ জনকে দিয়েছেন। করোনাকালীন নিজ এলাকার অসহায় ও গরীব মানুষের দ্বারে দ্বারে খাবার এবং প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিয়েছন। ঈদে দুঃস্থ ও এতিমদের গোপনে সহযোগিতা করতেন। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:৩২
প্রিন্ট করুন printer

মেহেরপুরে আমন ধানের বীজের মূল্য ৪৬ টাকার দাবিতে মানববন্ধন

মেহেরপুর প্রতিনিধি:

মেহেরপুরে আমন ধানের বীজের মূল্য ৪৬ টাকার দাবিতে মানববন্ধন

বিএডিসির আমন ধান বীজ সংগ্রহের ন্যূনতম মূল্য ৪৬ টাকা করার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে মেহেরপুর বিএডিসির চুক্তিবদ্ধ চাষী ফোরাম। আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় মেহেরপুর বিএডিসির সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে মানববন্ধনে বিএডিসির চুক্তিবদ্ধ চাষীরা বলেন, বিএডিসি প্রতিকেজি আমন বীজ গ্রেডিং (প্রস্তুত) করতে খরচ হয় প্রায় ৩৭ টাকা। সরকারের নিয়ম শতকরা ২৫-৩০ ভাগ প্রিমিয়াম ধরে বীজের মূল্য নির্ধারণ করা। সেই হিসাবে বীজের মূল্য দাড়ায় ৪৫.৩৮ টাকা। তাই বীজ সংগ্রহের মূল্য ৩৯ টাকার স্থলে ৪৬ টাকা করার দাবি জানাচ্ছি।

প্রতিবাদ সমাবেশে বিএডিসির চুক্তিবদ্ধ চাষী ফোরামের সভাপতি মো. আলাউদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আব্দুর রশিদ বল্টু, মশিউর রহমান ডাবলু,  কিতাব আলী, আক্তার হোসেন, স্বাদ আলী প্রমুখ। 
সমাবেশ শেষে বিএডিসির উপ-পরিচালকের মাধ্যমে চেয়ারম্যান বরবার স্মারক লিপি প্রদান করেছে কৃষকরা।  

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:২৯
প্রিন্ট করুন printer

চাঁপাইনবাবগঞ্জে ১ হাজার ২৪৬ বোতল ফেনসিডিলসহ আটক ১

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে ১ হাজার ২৪৬ বোতল ফেনসিডিলসহ আটক ১

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থেকে থেকে ১ হাজার ২৪৬ বোতল ফেনসিডিলসহ একরামুল হক (২৭) নামে একজনকে আটক করেছে র‌্যাব। 

গতকাল বুধবার (২৪ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২টার দিকে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটককৃত একরামুল হক হচ্ছে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের শিয়ালমারা পশ্চিমপাড়া গ্রামের এজাবুল হকের ছেলে।

জানা যায়, র‌্যাব-৫, রাজশাহীর সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল শিয়ালমারা মধ্যপাড়া গ্রামে অভিযান চালায়। এসময় ১ হাজার ২৪৬ বোতল ফেনসিডিলসহ একরামুল হককে হাতেনাতে আটক করা হয়। এ ব্যাপারে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:২৭
প্রিন্ট করুন printer

মানিকগঞ্জ পৌরসভার উদ্যোগে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান

মানিকগঞ্জ প্রতিনিধি:

মানিকগঞ্জ পৌরসভার উদ্যোগে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান

মানিকগঞ্জ পৌরসভার উদ্যোগে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জ জেলা শহরের খালপাড়া এলাকায় আনুষ্ঠানিকভাবে এই অভিযানের উদ্বোধন করেন মানিকগঞ্জ পৌরসভার মেয়র মো. রমজান আলী। 

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মনিরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মোনায়েম খান, সাধারণ সম্পাদক সম্পাদক জাহিদুল ইসলামসহ কাউন্সিলরবৃন্দ। 

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:২৩
প্রিন্ট করুন printer

মানিকগঞ্জে বাস-ট্রাকের সংঘর্ষে চালক নিহত

মানিকগঞ্জ প্রতিনিধি:

মানিকগঞ্জে বাস-ট্রাকের সংঘর্ষে চালক নিহত

ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের ঘিওর উপজেলার পাচুরিয়া নামক স্থানে বাস-ট্রাকের সংঘর্ষে ট্রাকের চালক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১০ জন। 

বরংগাইল হাইওয়ে ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শামীম আল মামুন জানান, সকাল সাড়ে ৬টার দিকে মহাসড়কের পাচুরিয়া এলাকায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক ও বাসের সামনের অংশ দুমরে মুচরে যায়। এতে ট্রাকের ভিতরে চালক আটকে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে চালকের মৃতদেহ উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠায়। আহতের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

নিহত ট্রাক চালক রাকিব হোসেন ফরিদপুর জেলার কোতয়ালী উপজেলার শিবরামপুর গ্রামের ইয়াকুব আলীর ছেলে।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর