২২ জানুয়ারি, ২০২১ ১১:৪৬

রায়পুরে ২৫ গৃহহীন পরিবার পাচ্ছে পাকা ঘর

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

রায়পুরে ২৫ গৃহহীন পরিবার পাচ্ছে পাকা ঘর
মুজিববর্ষ উপলক্ষে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পাকা ঘর পাচ্ছেন ২৫ ভূমিহীন-গৃহহীন পরিবার। যদিও ইতোমধ্যে এ প্রকল্প নিয়ে বিস্তর অনিয়মের অভিযোগ উঠেছে। তবুও প্রধানমন্ত্রীর উপহার পেয়ে খুশি গ্রহহীন পরিবার। পাকা ঘর বরাদ্দ পাওয়া সবাই গৃহহীন ও ভূমিহীন বলে জানায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। জমি ও পাকা ঘর পাবেন তা কখনোই কল্পনা করতে পারেননি গৃহহীনরা। তাই প্রাণভরে প্রধানমন্ত্রীকে দোয়া করছেন এবং তার সুস্থ জীবন ও দীর্ঘায়ু কামনা করেছেন।
 
সরেজমিন ঘুরে জানা যায়, মফিজ সরদার সৌভাগ্যবানদের একজন। তিনি দক্ষিণ চরবংশী ইউনিয়নের মিয়ারহাটের বেড়িবাঁধের পাশে ঝুপড়ি ঘরে থাকতেন। নিজেও শারীরিক অসুস্থতার কারণে কাজ করতে পারতেন না। তার দুরবস্থার খবর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন চৌধুরীর কানে পৌঁছায়। পরে জেলা প্রশাসকের নির্দেশে তাকে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সরকারি পাকা ঘর বরাদ্দ দেওয়া হয়। ঘর পাওয়ার অনুভূতি জানিয়ে মফিজ সরদার বলেন, “আমি বড় কষ্টে দিনাতিপাত করছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে ঘরের ব্যবস্থা করে দিয়েছেন, আমি তার প্রতি কৃতজ্ঞ। আল্লাহ তাকে দীর্ঘ জীবন দান করুন।’
 
উপজেলা সহকরী কমিশনার (ভূমি) আখতার জাহান সাথী জানান, কয়েকটি ক্যাটাগরিতে একেবারেই ভূমিহীন, অন্যের বাড়িতে আশ্রিত থাকছেন, এমন ২৫টি পরিবারকে বাছাই করে পাকা ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। প্রত্যেক পরিবারের জন্য দুই রুম, বাথরুম ও কিচেন ঘর নির্মাণ করা হচ্ছে। যার নির্মাণকাজ প্রায় শেষ। প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ দেওয়া হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। এসব ঘর নির্মাণে যেন কোনো প্রকার অনিয়ম-দুর্নীতি না হয় তা তদারকি করছে উপজেলা প্রশাসন।
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষে গৃহহীন, ভূমিহীন, হতদরিদ্র মানুষের জন্য রায়পুর উপজেলায় ২৫টি ঘর নির্মাণের নির্দেশ দিয়েছেন। সে মোতাবেক ২৫টি ভূমিহীন পরিবারের জন্য পাকা ঘরের ব্যবস্থা করেছি। এতে সবাই খুশি। শনিবার আনুষ্ঠানিকভাবে গৃহহীনদের ঘর বুঝিয়ে দেওয়া হবে।  
 
বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর