শিরোনাম
প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০২১ ১৪:৩৪
আপডেট : ২৪ জানুয়ারি, ২০২১ ১৪:৪০
প্রিন্ট করুন printer

নন্দীগ্রামে শৈত্য প্রবাহেও থেমে নেই পৌর নির্বাচনের প্রচার-প্রচারণা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

নন্দীগ্রামে শৈত্য প্রবাহেও থেমে নেই পৌর নির্বাচনের প্রচার-প্রচারণা
ফাইল ছবি

বগুড়ার নন্দীগ্রামে পৌরসভায় জমে উঠেছে নির্বাচনী প্রচারণা। শীত, কুয়াশা, শৈত্য প্রবাহের মধ্যেও থেমে নেই প্রার্থীরা। কাক ডাকা ভোর থেকে শুরু করে রাতেও চলছে প্রচার-প্রচারণা।

পোস্টারে-পোস্টারে ছেয়ে গেছে পৌর শহর। কেউ বলছে এবার নন্দীগ্রাম পৌরসভায় নৌকা মার্কার প্রার্থী আবার কেউ বলছেন ধানের শীষের প্রার্থী মেয়র হবেন। এ নিয়ে পাড়া, মহল্লা আর মোড়ের চায়ের কাপে ঝড় উঠছে নির্বাচনী আলাপচারিতার।

জানা গেছে, আগামী ৩০ জানুয়ারি নন্দীগ্রাম পৌরসভা নির্বাচন। নির্বাচনে মেয়র পদে তিনজন, কাউন্সিলর পদে ২৭ ও সংরক্ষিত নারী আসনে ১৪ জন লড়ছেন। মেয়র পদে পৌরসভার বর্তমান প্যানেল মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আনিছুর রহমান আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হয়েছেন। বিএনপি মনোনীত প্রার্থী সাবেক মেয়র ও পৌর বিএনপির সদস্য সুশান্ত কুমার শান্ত। স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোটে লড়ছেন বর্তমান মেয়র কামরুল হাসান সিদ্দিকী জুয়েল।

বগুড়ার নন্দীগ্রাম পৌর এলাকায় গত কয়েকদিন ধরেই চলছে প্রচণ্ড শীত। উত্তরের হাওয়া বইছে। যেন শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। যদিও আবহাওয়া অফিস বলছে বগুড়ায় মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে।

পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থীরা নন্দীগ্রাম পৌরসভার আধুনিকায়নের কথা বলছেন। আওয়ামী লীগ-বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় যুক্ত হয়েছেন তাদের সমর্থকরাও। এছাড়া মানুষের পাশে থেকে সব সময় কাজ করাসহ উন্নয়নের ফুলঝুড়ি নিয়ে সকাল, বিকাল, রাত, এমনকি ভোর হওয়ার সঙ্গে সঙ্গে যাচ্ছেন ভোটারদের বাড়ি বাড়ি।

বগুড়ার নন্দীগ্রাম পৌর এলাকার ভোটার আশরাফুল, আব্দুর রহীমসহ একাধিক ব্যক্তি জানান, পৌরসভার তেমন কোনো উন্নয়ন হয়নি। এবার শিক্ষিত ও রাজনৈতিক সচেতন প্রার্থীকেই নির্বাচিত করবেন ভোটাররা।

আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আনিছুর রহমান জানান, রাস্তা-ঘাট, ড্রেন নির্মাণ, স্কুল-কলেজ মাদ্রাসার আধুনিকায়নসহ আলোকিত পৌরসভা গড়ার পাশাপাশি দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত পৌরসভা গড়তে চাই।

বিএনপির মনোনীত প্রার্থী সাবেক মেয়র সুশান্ত কুমার শান্ত জানান, নির্বাচিত হলে পৌরসভার ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নের পাশপাশি রাস্তাসহ পৌর শহরে মাদ্রাসা-মসজিদের উন্নয়ন করা হবে।

বগুড়ার নন্দীগ্রাম পৌরসভার রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার মো. নজরুল ইসলাম জানান, শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য প্রয়োজনীয় সব ধরনের প্রস্তুতি নেয়া হচ্ছে।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর