২৫ জানুয়ারি, ২০২১ ১৪:৫২

গণশৌচাগারে বাস করা সেই শাহাদাত-নার্গিস দম্পতি পাচ্ছেন ঘর

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি:

গণশৌচাগারে বাস করা সেই শাহাদাত-নার্গিস দম্পতি পাচ্ছেন ঘর

ফরিদপুরের বোয়ালমারীর গণশৌচাগারে বাস করা শাহাদাত-নার্গিস দম্পতি অবশেষে ঘর পাচ্ছেন। গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশ হলে বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে। এরপর সোমবার (২৫ জানুয়ারি) সকাল ১১ টায় বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ ওই দম্পতির সাথে দেখা করে তাদের মুজিববর্ষে প্রধানমন্ত্রীর দেয়া উপহার 'ঘর' দেয়ার প্রতিশ্রুতি দেন। 

এছাড়া কথোপকথনের সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ জানতে পারেন অন্যের নিকট থেকে শাহাদাতের ২০ হাজার টাকার ঋণ নেওয়া আছে। তিনি ঋণের ওই টাকাও পরিশোধের ব্যবস্থা করবেন বলে জানান।

ঝোটন চন্দ বলেন, আমরা সম্প্রতি তাদের (শাহাদাত দম্পতি) সম্পর্কে জেনেছি। তাদের ঘরের ব্যবস্থা করে দিয়েছি। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকারমূলক প্রকল্প ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য নির্মিতব্য আশ্রয়ণ প্রকল্পে তাদের একটি ঘরের ব্যবস্থা করে দেব। বোয়ালমারী উপজেলার সদর ইউনিয়নের সৈয়দপুরে এই  প্রকল্প বাস্তবায়নাধীন।

এ সময় শাহাদাত তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, 'হাসিনা অনেক বছর বাঁচুক। তার জন্য ঘর পাব। ইউএনও স্যার ঘরের ব্যবস্থা করিছে।' 

উল্লেখ্য, শাহাদাতের পৈতৃক বাড়ি মাগুরা জেলার মোহাম্মদপুর উপজেলায় ছিল। জন্মের সময় মাকে এবং ৬ বছর বয়সে বাবাকে হারান। পৈতৃক সম্পত্তি ছিল না, তাই দারিদ্র্যতার কষাঘাতে এবং জীবিকার তাগিদে ফরিদপুরের বোয়ালমারীতে আসেন। এরপর কাগজ কুড়িয়ে জীবন চালান। পরবর্তীতে বোয়ালমারী পৌরসভার মেয়র মোজাফফর হোসেন বাবলু মিয়া মাস্টার রোলে দৈনিক ১৬০ টাকা বেতনে বাজার ঝাড়ুদারের চাকরি দেন এবং বোয়ালমারী হেলিপোর্টে সরকারি জায়গায় থাকার ব্যবস্থা করেন। এক পর্যায়ে হেলিপোর্টে বাসা থাকা সত্বেও ঠাঁই মেলে বোয়ালমারীর টিনপট্টিতে অবস্থিত এক গণশৌচাগারে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর