শিরোনাম
প্রকাশ : ৯ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:২৫
আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৩৪
প্রিন্ট করুন printer

বীর মুক্তিযোদ্ধা শেখ কুতুব উদ্দিন আর নেই

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বীর মুক্তিযোদ্ধা শেখ কুতুব উদ্দিন আর নেই
বীর মুক্তিযোদ্ধা শেখ কুতুব উদ্দিন।

বরিশাল জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ কুতুব উদ্দিন আহমেদ আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রাজধানী ঢাকার ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ১০টা ৪০ মিনিটে ইন্তেকাল করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি ৩ ছেলে এবং ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

দীর্ঘদিন ধরে হৃদযন্ত্র এবং ফুসফুস ইনফেকশনে ভুগছিলেন শেখ কুতুব উদ্দিন। এছাড়া বয়সজনিত নানা রোগে আক্রান্ত ছিলেন তিনি।

শেখ কুতুব উদ্দিন নগরীর ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাঈদ উদ্দিন আহমেদ মান্নার বাবা এবং মুসলিম গোরস্থান রোডের বাসিন্দা ছিলেন।

ছেলে মান্না জানান, বেশকিছু দিন ধরে বাধ্যর্কজনিত রোগে ভুগছিলেন তার বাবা। গত রবিবার তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে প্রথমে তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওই দিন দুপুরে তাকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারযোগে ঢাকায় নিয়ে ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ১০টা ৪০ মিনিটে তার মৃত্যু হয়। ঢাকার মোহাম্মদপুরে দুপুরে তার বাবার প্রথম নামাজের জানাজা শেষে মরদেহ বিশেষ ব্যবস্থায় বরিশালের উদ্দেশে নিয়ে আসা হয় বলেও জানান তিনি।

মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোলাম সরোয়ার রাজিব জানান, বুধবার সকাল ১০টায় নগরীর চৌমাথা সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ মাঠে গার্ড অব অনার প্রদর্শন এবং দ্বিতীয় জানাজার আয়োজন করা হয়েছে। জানাজা শেষে তার মরদেহ মুসলিম গোরস্থানে দাফন করা হবে।

এদিকে, শেখ কুতুব উদ্দিন আহমেদের মৃত্যুতে জেলা মুক্তিযোদ্ধা সংসদ ৭ দিনের শোক কর্মসূচি ঘোষণা করেছে বলে জানান জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সাংগঠনিক কমান্ডার এনায়েত হোসেন চৌধুরী।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর