শিরোনাম
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:৪৭
প্রিন্ট করুন printer

খাগড়াছড়িতে ১৫ দিনব্যাপী কারাতে প্রশিক্ষণ সম্পন্ন

মো: জহুরুল আলম, খাগড়াছড়ি

খাগড়াছড়িতে ১৫ দিনব্যাপী কারাতে প্রশিক্ষণ সম্পন্ন

বাংলাদেশ কারাতে ফেডারেশনের উদ্যোগে তৃণমূল পর্যায়ে খেলোয়াড় সৃষ্টির লক্ষ্যে জেলা ভিত্তিক কারাতে প্রশিক্ষণের আওতায় খাগড়াছড়িতে প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। 

মঙ্গলবার খাগড়াছড়ি স্টেডিয়াম জিমনেসিয়ামে প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আলী রেজা।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাবিব উল্লাহ মারুফ’র সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষ লে. কর্নেল কামরুজ্জামান পিটু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শানে আলম, অতিরিক্ত পুলিশ সুপার মেহেদি হাসান, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি নুরুল আজম ও সাধারণ সম্পাদক জুয়েল চাকমা। প্রশিক্ষণ প্রদান করেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের প্রশিক্ষক সেনসি আজাহার আলী হীরা।

অনুষ্ঠানের প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আলী রেজা এই আয়োজনের প্রশংসা করেন এবং এই প্রশিক্ষণকে গতিশীল করতে খাগড়াছড়ি রিজিয়নের অর্থায়নে আরো ১৫দিন প্রশিক্ষণ প্রদানের ঘোষনা দেন। 

অনুষ্ঠানে বক্তারা জানান, মেয়েদের কারাতে প্রশিক্ষণ এটি অত্যন্ত সময়োপযোগী একটি সিদ্ধান্ত। এর দ্বারা মেয়েরা ইভটিজিংয়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে পারবে। বাংলাদেশ  কারাতে ফেডারেশনের অর্থায়নে খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত প্রশিক্ষণে ৩০ জন মেয়ে ও ১০ জন ছেলেকে ১ দিন এ প্রশিক্ষণ প্রদান করা হয়। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর