শিরোনাম
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:২১
প্রিন্ট করুন printer

মানিকগঞ্জে শতাধিক প্রতিবন্ধী শিশুর ফ্রি ডেন্টাল চেকআপ

অনলাইন ডেস্ক

মানিকগঞ্জে শতাধিক প্রতিবন্ধী শিশুর ফ্রি ডেন্টাল চেকআপ
বিদ্যালয়ের শতাধিক শিশু ও তাদের পবিবারের সদস্যদের এই সেবা দেওয়া হয়েছে

মানিকগঞ্জ সদর কাটিগ্রামের ব্লুমস বিশেষায়িত বিদ্যালয়ের প্রতিবন্ধী শিশুদের ফ্রি ডেন্টাল চেকআপ দিয়েছে আঁকা ফাউন্ডেশন এবং ডেন্টাল পিক্সেল নামের একটি বেসরকারি সংগঠন।

আজ শুক্রবার বেলা ১১টা থেকে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয় ওই বিদ্যালয়ের শতাধিক শিশু ও তাদের পবিবারের সদস্যদের।

এতে ওষুধ, টুথপেস্ট, মাউথওয়াস, হান্ড সেনিটাইজার দেওয়া হয়। পরে ব্লুমস স্কুলের আঙিনায় অর্ধশতাধিক ফলজ ও বনজ বৃক্ষের চারা রোপণ করেন আঁকা ফাউন্ডেশন এবং ডেন্টাল পিক্সেল সংগঠনের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য ডা. আদেলী এদিব খানসহ সংগঠনের সদস্যরা।

হাজীমুল বেগম নামে এক অভিভাবক বলেন, ‌‘আমার ছেলে বারেক জন্ম থেকেই প্রতিবন্ধী। কয়েক মাস ধরে ও ব্যথায় কান্না-কাটি করছিল। আজ এখানে দেখানের পর ছেলেটার জন্য ওষধ, টুথপেস্ট, মাউথওয়াস পেয়েছি। ভালোই লাগছে। ঢাকার ডাক্তারা দেখল।’

মরিউম নামের আরেক অভিভাবক জানান, গ্রামেই ডাক্তার পেলাম, তা আবার বিনামূল্যে, ওষুধও দিয়েছে বেশ। এবার আর দাত ব্যথা হবে না, তারা জানিয়েছেন।

আঁকা ফাউন্ডেশন এবং ডেন্টাল পিক্সেল সংগঠনের চেয়ারম্যান ডা. আদেলী এদিব খান জানান, ‘আমাদের সংগঠনের মূল কাজ মানুষকে সাহায্য করা। আর পৃথিবীর শ্রেষ্ঠসেবা মানবসেবা। তাই আমরা মানিকগঞ্জের ব্লুমস স্কুলের বিশেষ শিশু, যারা সমাজের একটি বড় অংশ প্রতিবন্ধী, তাদের সেবা করতে পেরে গর্বিত। আমরা দেশের জন্য কাজ করতে চাই। তারই অংশ হিসেবে এ কাজ মানিকগঞ্জে করছি।’ 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর