শিরোনাম
প্রকাশ : ৬ মার্চ, ২০২১ ১১:২৪
আপডেট : ৬ মার্চ, ২০২১ ১১:৩০
প্রিন্ট করুন printer

মানিকগঞ্জে সরকারি রাস্তার তালগাছ নিধন

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে সরকারি রাস্তার তালগাছ নিধন

মানিকগঞ্জের শিবালয় উপলোর শিমুলিয়া ইউনিয়নের ঢাকিজোরা এলাকায় সরকারী রাস্তায় রোপন করা তালগাছ কেটে ফেলা হয়েছে। 

স্থানীয়রা জানান, ঢাকি জোরার মধ্যদিয়ে ব্রিটিশ আমলের বিশাল চওড়া একটি রাস্তা পশ্চিম দিক হতে পূর্বদিকে চলে গেছে। রাস্তার দুইপাশেই রয়েছে দিগন্ত জোরা কৃষি জমি। এই রাস্তাদিয়েই সকলে চলাচল করে। রাস্তার দুই দিকেই অনেক তালগাছ রয়েছে। কৃষকরা জমিতে কৃষিকাজ করে ক্লান্ত হলে এসব গাছের নীচে বিশ্রাম নিয়ে থাকে। এ রাস্তায় চলাচলকারী পথিকরাও এসকল গাছের নিচে বিশ্রাম করে। 

সরেজমিনে দেখা যায়, রাস্তার পাশে রোপন করা অনেকগুলি বড় তাল গাছ কেটে ফেলে রাখা হয়েছে। রাস্তার দুইপাশ জুরে আরও অনেক তালগাছ দাড়িয়ে রয়েছে। এখনই ব্যবস্থা না নিলে যে কোনও সময় অন্য তালগাছ গুলি কেটে ফেলা হতে পারে।
 
স্থানীয় কৃষক আফসার উদ্দিন জানান, এই সকল তালগাছে সব সময় বিভিন্ন ধরনের পাখি আসে, লোকজন বিশ্রাম নেয়। কিন্তু হঠাৎ করে দেখি তালগাছ গুলি কাটা। তালগাছ নিধনকারী ফজলুল করিম দেওয়ান বাচ্চু মিয়া (৫৫) রাস্তা দখল করে তালগাছ রোপন করেছিলেন বলে স্থানীয়রা জানান। পরে আস্তে আস্তে তিনি সরকারি জায়গা নিজের জমির সাথে দখলে নিয়ে নেয়। 

জমির মালিক ফজলুল করিম দেওয়ান বাচ্চু মিয়ার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে তার ছেলে মোন্নাফ আলী দেওয়ান (৩৮) বলেন, তালগাছের কারণে তাদরে জমিতে ছায়া পরে ফসলের ক্ষতি হয়। এই জন্যই তালগাছ কাটা হয়েছে। তাছাড়া গাছগুলি বাবা রোপণ করেছিল।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর