৮ মার্চ, ২০২১ ১৮:২৭

যশোরে আপন বোনকে হত্যায় ভাইয়ের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে আপন বোনকে হত্যায় ভাইয়ের মৃত্যুদণ্ড

যশোরে আপন বোনকে হত্যার দায়ে আব্দুর রহিম নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসাথে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

সোমবার যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক এমএ হামিদ এ রায় দেন। রায় ঘোষণার পর বিচারক আসামি আব্দুর রহিমকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

দণ্ডাদেশ পাওয়া আব্দুর রহিম যশোরের মণিরামপুর উপজেলার বিজয়রামপুর গ্রামের মৃত এনায়েত আলী মোড়লের ছেলে। 

সরকার পক্ষের আইনজীবী (এপিপি) বিমল কুমার রায় জানান, পৈত্রিক জমি নিয়ে আব্দুর রহিমের সাথে তার আপন বোন নূরজাহান বেগমের (৬২) মামলা-মোকদ্দমা চলে আসছিল দীর্ঘদিন ধরে। এসব বিষয়ে কথা বলার জন্য ২০১৯ সালের ১৯ ফেব্রুয়ারি সকালে নূরজাহান বেগম তার স্বামীকে নিয়ে আব্দুর রহিমের বাড়িতে যান। সেখানে ভাই-বোনের মধ্যে কথা-বার্তার এক পর্যায়ে আব্দুর রহিম ধারালো অস্ত্র দিয়ে নূরজাহান বেগমের মাথায় কোপ দেন। এতে গুরুতর আহত হন তিনি। এসময় তার চিৎকারে প্রতিবেশিরা সেখানে গিয়ে আব্দুর রহিমকে আটক করেন এবং নূরজাহান বেগমকে উদ্ধারকে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওইদিন বিকেল সাড়ে তিনটার দিকে মারা যান তিনি। এ ঘটনায় নূরজাহান বেগমের ছেলে জিল্লুর রহমান বাদী হয়ে আব্দুর রহিমের বিরুদ্ধে মণিরামপুর থানায় মামলা করেন। 

এপিপি বিমল কুমার রায় বলেন, দীর্ঘ শুনানী শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক আব্দুর রহিমকে মৃত্যুদণ্ডাদেশ ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর