শিরোনাম
প্রকাশ : ১১ মার্চ, ২০২১ ২০:০৩
প্রিন্ট করুন printer

বৃটিশের পর শেখ হাসিনাই বাংলাদেশে রেলের উন্নয়ন করছেন: মির্জা আজম

জামালপুর প্রতিনিধি

বৃটিশের পর শেখ হাসিনাই বাংলাদেশে রেলের উন্নয়ন করছেন: মির্জা আজম

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, বৃটিশ আমলের পর পাকিস্তান থেকে শুরু করে এরশাদ-খালেদা জিয়ার আমল পর্যন্ত রেলের কোন উন্নয়ন হয়নি। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাংলাদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় এসে রেল বিভাগকে নতুন করে ঢেলে সাজাচ্ছেন। বৃট্রিশ আমলে বাংলাদেশে রেল লাইন স্থাপন করা হয়েছিল, এরপর রেল লাইনের আর নতুন করে কোন সংস্কার কাজ হয়নি। আজ দেশে নতুন নতুন ট্রেন শেখ হাসিনা কিনে আনছেন, নতুন রেল লাইন স্থাপন করছেন। বাংলাদেশে রেলের উন্নয়নের জন্য লক্ষ লক্ষ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন এবং ইতিমধ্যেই দেশের মানুষ তার সুফলও ভোগ করতে শুরু করেছে।

বৃহস্পতিবার দেওয়ানগঞ্জ স্টেশনে আন্ত:নগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের নতুন রেক প্রতিস্থাপন উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সালে একটি রেল লাইন প্রকল্পের উদ্বোধন করেছেন যেটি জয়দেবপুর থেকে জামালপুর পর্যন্ত ডাবল লাইন হবে এবং এই কাজে ব্যয় হবে প্রায় আট হাজার কোটি টাকা। এছাড়াও জামালপুরের মানুষের দীর্ঘদিনের দাবি জামালপুর থেকে সরাসরি চট্টগ্রাম পর্যন্ত ট্রেন চালুর আহ্বান জানান।  

বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক শাহাদাত হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি, ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন এমপি প্রমুখ। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 
 

এই বিভাগের আরও খবর