১১ মার্চ, ২০২১ ২০:৩৩

চাঁদপুরে প্রাণিসম্পদ অফিসারকে সাময়িক বরখাস্ত

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে প্রাণিসম্পদ অফিসারকে সাময়িক বরখাস্ত

চাঁদপুরের হাইমচর উপজেলা ভেটেরিনারি সার্জন ও ভারপ্রাপ্ত প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আবু হাসান লাভলুকে কর্মস্থলে অনুপস্থিত থাকার কারণে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। গত ৯ মার্চ মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে তা নিশ্চিত করা হয়েছে।

গত ২৩ ফেব্রুয়ারি হাইমচর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. বখতিয়ার লিখিতভাবে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের নিকট অভিযোগ প্রদান করেন। জেলা প্রশাসক অভিযোগের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব বরাবর প্রেরণ করেন।

অভিযোগে উল্লেখ করা হয়, ডা. আবু হাসান লাভলু গত ১৩ এপ্রিল ২০১৬ সালে হাইমচর উপজেলা ভেটেরিনারি সার্জন ও ভারপ্রাপ্ত প্রাণিসম্পদ কর্মকর্তা হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে তিনি কর্মস্থলে অনুপস্থিত থাকছেন। এতে করে বিভাগীয় কার্যক্রম, মাসিক রিপোর্টসহ সকল কাজের বিঘ্ন ঘটছে। তাকে বারবার সতর্ক করাসহ বেতন ভাতা বন্ধ করা সত্ত্বেও তিনি সংশোধন হন নাই। উপরন্তু তার অনুপস্থিতির কারণে কর্মচারীদের বেতন ভাতা বন্ধ হয়ে যায়।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. বখতিয়ার বলেন, ওই প্রাণিসম্পদ কর্মকর্তা যোগদানের পর থেকেই নিয়মিত অফিস করতেন না। তার কারণে হাইমচরে বিভাগীয় কার্যক্রম অনেকটা অচল হয়ে পড়েছে। বিষয়টি হাইমচর উপজেলা চেয়ারম্যানসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ অবগত আছেন। পরবর্তীতে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসক বরাবর অভিযোগপত্র পাঠানো হয়েছে।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, অভিযোগ পেয়ে আমরা তদন্তে সত্যতা পাই। ওই প্রাণিসম্পদ কর্মকর্তা কর্মস্থলে আসতেন না। তাই তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে অভিযোগপত্র পাঠানোর পর সে অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর