শিরোনাম
প্রকাশ : ১৪ মার্চ, ২০২১ ১৮:১৯
প্রিন্ট করুন printer

আদালত স্থানান্তরের উদ্যোগের প্রতিবাদে ফরিদপুরে মানববন্ধন

ফরিদপুর প্রতিনিধি

আদালত স্থানান্তরের উদ্যোগের প্রতিবাদে ফরিদপুরে মানববন্ধন

ফরিদপুর জেলা সদর থেকে ভাঙ্গা উপজেলা সদরে চারটি দেওয়ানি ও ফৌজদারি মামলার আদালত স্থানান্তরের উদ্যোগের প্রতিবাদে গত কয়েকদিন ধরে বিক্ষোভ-সমাবেশ করে আসছে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও নগরকান্দা, সালথা, চরভদ্রাসন, সদরপুর উপজেলাবাসী। 

আদালত স্থানান্তরের প্রতিবাদে এরই মধ্যে ফরিদপুর জেলা আইনজীবি সমিতি আদালত বর্জনের ঘোষণা দিয়েছে। ফরিদপুর থেকে ভাঙ্গা উপজেলায় আদালত স্থানান্তরের প্রতিবাদে আজ রবিবার সকালে কোর্ট চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করে ফরিদপুর জেলা আইনজীবি সমিতি। ফরিদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবু ওমর মো. খালিদের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জসীম উদ্দিন মৃধা, অ্যাডভোকেট সৈয়দ মোদাররেস আলী ইছা, অ্যাডভোকেট হাবিবুর রহমান হাবিব, অ্যাডভোকেট জাহিদ বেপারী, অ্যাডভোকেট অনিমেষ রায়, অ্যাডভোকেট হাবিবুর রহমান হাফিজ, অ্যাডভোকেট মামুনুর রশীদ প্রমুখ।
 
এসময় বক্তারা বলেন, ফরিদপুর জেলা সদর থেকে কোনো আদালত ভাঙ্গায় স্থানান্তর করতে দেওয়া হবে না। ভাঙ্গায় কোনো দেওয়ানি ও ফৌজদারি আদালত যাতে না যায় সেজন্য কঠোর আন্দোলন করতে তারা প্রস্তুত রয়েছেন। 

বক্তারা আরও বলেন, একটি মহল ফরিদপুর জেলাকে নিয়ে ছিনিমিনি খেলছে। ফরিদপুর জেলাকে গুরুত্বহীন করতেই সদর থেকে অন্য উপজেলায় আদালত স্থানান্তরের পাঁয়তারা চালানো হচ্ছে। 

আদালত স্থানান্তরের সিদ্ধান্ত বাতিল না হলে কঠোর আন্দোলন-সংগ্রামের কথা বলেন আইনজীবী নেতারা। মানববন্ধন চলাকালে ফরিদপুর জেলার বিভিন্ন সামাজিক সংগঠন ও নগরকান্দা, সালথা উপজেলাবাসী আইনজীবীদের দাবির প্রতি সংহতি প্রকাশ করেন। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর