শিরোনাম
প্রকাশ : ২১ মার্চ, ২০২১ ১৬:৪৪
প্রিন্ট করুন printer

বরগুনায় হঠাৎ করে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি

বরগুনা প্রতিনিধি

বরগুনায় হঠাৎ করে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি

বরগুনায় হঠাৎ করে পানি বাহিত ডায়রিয়ার রোগের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় বরগুনা জেনারেল হাসপাতালে স্বাভাবিক চিকিৎসা ব্যবস্থায় বিপর্যয় সৃষ্টি হয়েছে। ডায়রিয়ায় আক্রান্ত রোগীর চাপ ১মার্চ থেকে বিগত দিনের তুলনায় ব্যাপক বৃদ্ধি পাওয়ায় করোনার রোগীসহ অন্য সাধারণ রোগীদের চিকিৎসা সেবা ব্যহত হচ্ছে। 

ডায়রিয়া ওয়ার্ড ছাড়িয়ে বরগুনা জেনারেল হাসপাতালের মেঝেতে ডায়রিয়া রুগীরা আশ্রয় নিতে বাধ্য হচ্ছে। ১ মার্চ থেকে আজ বেলা ১২টা পর্যন্ত বরগুনা জেনারেল হাসপাতালে ৪৮১ জন ডায়রিয়ার রোগী ভর্তি হয়েছে। 

রবিবার সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত জেনারেল হাসপাতাল থেকে প্রাপ্ত তথ্যমতে ৮৩ জন ডায়রিয়ার রোগী ভর্তি হয়েছেন। বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহরাব উদ্দীন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, এভাবে ডায়রিয়ার রোগীর চাপ ইতোপূর্বে কখনো হয়নি। এখনই হাসপাতালে স্যালাইনের সংকট সৃষ্টি হচ্ছে। স্থান সংকুলান হচ্ছে না। জনবল সংকটের মধ্য একদিকে করোনায় আক্রান্তদের সেবা দেয়ার পাশাপাশি আমাদেরকে সাধারণ ও রোগিদের সেবা দিতে হচ্ছে।

ডায়রিয়া পরিস্থিতি দেখতে আজ বরগুনায় আসেন বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বাসুদেব কুমার দাস। এসময় তিনি সাংবাদিকদের বলেন, দূষিত পানি, খোলা খাবার আর গরমের কারণেই হঠাৎ করে ডায়রিয়া বৃদ্ধি পেয়েছে বলে ধারণা করা হচ্ছে। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধির কারণ জানার চেষ্টা করা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর