শিরোনাম
প্রকাশ : ২৮ এপ্রিল, ২০২১ ১৯:০২
প্রিন্ট করুন printer

জয়পুরহাটে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

করোনাভাইরাসের কারণে গণপরিহন বন্ধ থাকায় জয়পুরহাটের বাইরের জেলাগুলো থেকে ধান কাটা শ্রমিকরা সেভাবে আসতে পারছে না। শ্রমিক সংকট থাকায় কৃষকের জমির ধান কেটে দিয়েছেন জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার সকাল থেকে উপজেলার রামপুরা গ্রামের আজাহার আলী নামে এক গরিব কৃষকের দুই বিঘা জমির পাকা ধান কেটে মাড়াই করে বাড়িতে পৌঁছে দিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে ওই কৃষক খুব খুশি।

পাঁচবিবি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পলাশ কুমার ঘোষের নেতৃত্বে এই কৃষকের ধান কাটায় অংশ নেন উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি নাফিজ হোসেন, যুগ্ম-সম্পাদক মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক নিলয়সহ উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

কৃষক আজাহার আলী জানান, তিনি গরিব মানুষ। করোনাভাইরাসের কারণে বাস চলাচল বন্ধ থাকায় উত্তরের শ্রমিকরা সেভাবে আসতে পারছে না। এজন্য ধান কাটা শ্রমিক এখন সংকট। ছাত্রলীগের নেতারা তার ধান কেটে মাড়াই করে বাড়িতে পৌঁছে দিয়েছেন। ওই সব ছেলেদের তিনি আন্তরিক ধন্যবাদ এবং তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

পাঁচবিবি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পলাশ কুমার ঘোষ জানিয়েছেন, করোনা পরিস্থিতিতে শ্রমিক সংকট দেখা দেওয়ায় কৃষকরা দিশেহারা হয়ে পড়েছে। তাই উপজেলার গরিব কৃষকদের ধান কাটা কাজে সহযোগিতা করতে উপজেলা ছাত্রলীগ একটি টিম গঠন করেছে। তারা শ্রমিক সংকটের এ সময়ে অসহায় কৃষকদের পাশে থেকে ধান কেটে মাড়াই করে দেবেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর