শিরোনাম
প্রকাশ : ১ মে, ২০২১ ১৭:৫৯
প্রিন্ট করুন printer

নাটোরে কেজি দরে তরমুজের দাম বেঁধে দিল পুলিশ

নাটোর প্রতিনিধি

নাটোরে কেজি দরে তরমুজের দাম বেঁধে দিল পুলিশ
Google News

তরমুজ ব্যবসায়ীদের লাগাম টেনে ধরে নাটোরে কেজি দরে তরমুজের দাম বেঁধে দিয়েছে জেলা পুলিশ। শুক্রবার শহরের একটি রেস্টুরেন্টে তরমুজ ব্যবসায়ীদের সাথে দুই ঘণ্টা ব্যাপী আলোচনা শেষে সর্বনিম্ন ২৫ টাকা থেকে সর্বোচ্চ ৪৫ টাকা কেজি দরে তরমুজ বিক্রির দাম বেঁধে দেয় পুলিশ।

তরমুজ ব্যবসায়ীদের সাথে বৈঠক শেষে অতিরিক্ত পুলিশ সুপার তারেক যুবায়ের জানান, সম্প্রতি সময়ে কেজি দরে তরমুজ বিক্রি নিয়ে বেশ আলোড়ন তৈরি হয়েছে। সারা দেশের মতো নাটোরেও কেজি দরে তরমুজ বিক্রি হচ্ছে। এতে করে সাধারণ মানুষ তরমুজের স্বাদ থেকে বঞ্চিত হচ্ছে।

পুলিশ সুপারের নির্দেশে আমরা আজ স্থানীয় একটি রেস্টুরেন্টে তরমুজ আড়তদারদের সাথে বৈঠকে বসেছিলাম। সেখানে মাঠ থেকে তরমুজ ক্রয় থেকে শুরু করে বিক্রি পর্যন্ত কোনটাতে কত টাকা খরচ সে হিসেবে আমরা দেখেছি। তারপর আড়তদারদের সম্মতিক্রমে ৬ কেজি ওজনের ওপরে তরমুজ পাইকারিতে প্রতি কেজি তরমুজ বিক্রি হবে ৪০ টাকা। এই তরমুজ খুচরা বিক্রেতারা ভোক্তাদের কাছে বিক্রি করবেন ৪৫ টাকা কেজি।

এছাড়া ৪ থেকে ৬ কেজি ওজনের তরমুজ পাইকারি ব্যবসায়ীরা বিক্রি করবে ৩০ টাকা কেজি, খুচরা বিক্রেতারা বিক্রি করবেন ৩৫ টাকা কেজি। এছাড়া ১ থেকে ৩ কেজি ওজনের তরমুজ পাইকারি বাজারে ২০ টাকা কেজি, খুচরা বিক্রেতারা বিক্রি করবেন ২৫ টাকা কেজি।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার তারেক যুবায়ের, সদর হেডকোয়াটার্স মীর আসাদুজ্জামান, নাটোর সদর সার্কেল মো. মোহসিনসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর