শিরোনাম
প্রকাশ : ৩০ মে, ২০২১ ১৬:৫৩
প্রিন্ট করুন printer

বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

ঠাকুরগাঁও প্রতিনিধি

বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ
Google News

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের গঠিত পূর্ণাঙ্গ কমিটি বাতিলের দাবিতে সড়ক অবরোধ ও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগের পদবঞ্চিত নেতাকর্মীরা।

রবিবার দুপুরে বালিয়াডাঙ্গী উপজেলার চৌরাস্তা মোড়ে এই কর্মসূচি পালন করা হয়। ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত কর্মসূচিতে উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ কমিটিতে পদবঞ্চিতদের একটি গ্রুপের নেতাকর্মীরা অংশ নেন।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমিরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সফিকুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান শামীম, বড়পলাশবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম।

আরও বক্তব্য রাখেন ভানোর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রভাষক দেলওয়ার হোসেন সিদ্দিকি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মমিনুল ইসলাম ভাষানী, সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার বাবু, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান ও উপজেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক ফজলে এলাহি প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন, ২০১৯ সালের ২৫ নভেম্বর সম্মেলনের মাধ্যমে বালিয়াডাঙ্গী উপজেলার কমিটি গঠন করা হলেও অসৎ উদ্দেশ্যে পরদিনই ওই কমিটি বাতিল করা হয়। নতুন কমিটিতে একাধিক জামায়াত-বিএনপি পরিবারের সদস্য ও মাদকসেবীকে স্থান দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৫ নভেম্বর সম্মেলনের মাধ্যমে উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করেন জেলার নেতারা। পরে একই পরিবারের দুই ভাইকে সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করায় গণমাধ্যমে সমালোচনা শুরু হলে পরদিনই কমিটি স্থগিত করা হয়। এরপর গত বছরের সেপ্টেম্বর মাসে পুনরায় কেন্দ্রের নির্দেশে ২৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে দেন জেলা আওয়ামী লীগের নেতারা। সেই কমিটি ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর