শিরোনাম
প্রকাশ : ৩০ মে, ২০২১ ১৯:১৪
প্রিন্ট করুন printer

সরকারি ঘর নিজের বোনের নামে বরাদ্দ দিলেন চেয়ারম্যান: ব্যবস্থা নিচ্ছে উপজেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

সরকারি ঘর নিজের বোনের নামে বরাদ্দ দিলেন চেয়ারম্যান: ব্যবস্থা নিচ্ছে উপজেলা প্রশাসন
Google News

বরিশালের বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আ. মান্নানের বিরুদ্ধে খাস জমিতে দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ করে নিজের বোনের নামে বরাদ্দ দেয়ার অভিযোগ উঠেছে। এসব অভিযোগ তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে স্থানীয় সরকার বিভাগ।

সৈয়দকাঠী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের দুর্যোগ সহনীয় ঘর খাস জমিতে নির্মাণ করে নিজের বোনের নামে বরাদ্দ দেওয়া অভিযোগ ওঠে। এ ঘটনায় জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্থানীয়ভাবে লিখিত অভিযোগ দেয়া হয়। অভিযোগ তদন্ত করে বানারীপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিশাত শারমিন গত ২৮ মার্চ একটি প্রতিবেদন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জমা দেন।

ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে যে সকল ব্যক্তির নামে দুর্যোগ সহনীয় ঘর বরাদ্দ দেওয়া হয়েছে তা ব্যক্তি মালিকানাধীন জমিতে নির্মাণের জন্য। কিন্তু সৈয়দকাঠী ইউপি চেয়ারম্যান খাস জমিতে ওই ঘর নির্মাণ করে তার নিজের বোনের নামে বরাদ্দ দিয়েছেন। 

প্রতিবেদন পাওয়ার পর গত ৩১ মার্চ বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়, সৈয়দকাঠী ইউপি চেয়ারম্যানের বোনের নামে বরাদ্দকৃত ঘরটি সরকারি খাস জমিতে নির্মাণ করা হয়েছে। যা বিধি বহির্ভূত। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বরিশাল স্থানীয় সরকার বিভাগকে অনুরোধ জানানো হয় ওই চিঠিতে। এর প্রতি উত্তরে স্থানীয় সরকার বিভাগ বরিশালের সহকারী পরিচালক শরীফ মোহাম্মদ হেলাল উদ্দীন গত ১২ এপ্রিল উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এ ব্যাপারে চেয়ারম্যান আ. মান্নানের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন। 

বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা জানান, সৈয়দকাঠী ইউপি চেয়ারম্যান আ. মান্নানের বিরুদ্ধে অভিযোগ তদন্ত করেছে উপজেলা সহকারী কমিশনার (ভূমি)। তার তদন্ত প্রতিবেদনে একমত হয়ে ব্যবস্থা নেয়ার জন্য স্থানীয় সরকার বিভাগ বরিশাল কার্যালয়কে অনুরোধ করা হয়েছিল। কিন্তু স্থানীয় সরকার বিভাগ এ বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা প্রশাসনকে চিঠি দিয়েছে। এ বিষয়ে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর