শিরোনাম
প্রকাশ : ২ জুলাই, ২০২১ ১৪:১৮
প্রিন্ট করুন printer

মানিকগঞ্জে কঠোর লকডাউনে “ফাঁকা” শহর, সড়ক-মহাসড়ক

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে কঠোর লকডাউনে “ফাঁকা” শহর, সড়ক-মহাসড়ক
Google News

সরকার ঘোষিত কঠোর লকডাউনে আইনশৃংখলা বাহিনীর তৎপরতায় ফাঁকা মানিকগঞ্জ শহর ও ঢাকা আরিচা মহাসড়ক। সড়ক ও মহাসড়কে দেখা যাচ্ছে না সাধারণ মানুষও। শুধুমাত্র পায়ে চালানো কিছু রিকশা বাসস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায় চলাচল করছে। সকাল থেকে বৃষ্টিতে প্রয়োজনেও লোকজন বাহির হতে পারেনি।  

এদিকে লকডাউন বাস্তায়ন করতে জেলার বিভিন্ন স্থানে পুলিশের চেকপোস্ট ও মহাসড়কে হাইওয়ে পুলিশের টহল থাকায় জনশূন্য রয়েছে। শহরের অভ্যন্তরীণ বিভিন্ন রাস্তায় বাস দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। সেই সাথে রয়েছে পুলিশ। অপ্রয়োজনে এসব রাস্তায় লোকজন আসলে জবাবদিহিতায় পড়তে হচ্ছে। ফলে রাস্তা ঘাটে লোকজন কমই বের হচ্ছে।  

এদিকে মানিকগঞ্জ জেলায় বিজিবি'র দুইটি এবং বাংলাদেশ সেনাবাহিনীর তিনটি টহল টিম রয়েছে। অপ্রয়োজনে ঘরের বাইরে বের হওয়া সাধারণ মানুষদের সচেতন করতে তারা কাজ করছে। এছাড়া উপজেলা এবং ব্যস্ততম এলাকাগুলোতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কার্যক্রম অব্যাহত রয়েছে।

শুক্রবার ২য় দিনের মত ব্যস্ততম পাটুরিয়া-দৌলতদিয়া এবং আরিচা-কাজিরহাট নৌরুটেও যাত্রীর চাপ নেই বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর